May 4, 2024, 6:25 am

News Headline :
বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে ২ ধাপ পেছালো বাংলাদেশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে সিরাজগঞ্জ কামারখন্দে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত-০১ আহত-০২ সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করছেন: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বগুড়া সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জনসহ ২১জনের মনোনয়ন দাখিল মার্কিন ভোটারদের প্রায় ৪০ শতাংশ তাদের দেশে গৃহযুদ্ধের আশঙ্কা করছে: জরিপ বগুড়ার এডওয়ার্ড পার্ক উন্নয়ন ও সৌন্দর্য বর্ধণে নাগরিক পরামর্শ ও সভা অনুষ্ঠিত অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১

পাকিস্তানকে হারিয়ে ১৪ বছর পর ফাইনালে অস্ট্রেলিয়া

যমুনা নিউজ বিডি: ২০১৪ সালের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠা হয়নি পাকিস্তানের। এবার সুযোগ ছিল ১০ বছরের অপেক্ষার পালা ঘোচানোর। কিন্তু অস্ট্রেলিয়ার যুবাদের কাছে ১ উইকেটের ব্যবধানে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে তাদের। তাতে ১৪ বছর পর যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। সবশেষ তারা ২০১০ সালে ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়েছিল। সেবার রানার্স-আপ হয়েছিল পাকিস্তান।

বৃহস্পতিবার বেনোনিতে পাকিস্তান আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। টম স্ট্রাকারের বোলিং তোপে ৪৮.৫ ওভারে মাত্র ১৬৯ রানে অলআউট হয়। জবাবে ৪৯.১ ওভারে ৯ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

রোফ ম্যাকমিলান শেষ উইকেটে ২ চারে অপরাজিত ১৯ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান হ্যারি ডিক্সন ৫ চারে সর্বোচ্চ ৫০ রান করেন। অলিভার পিয়েকে ৩ চারে করেন ৪৯ রান। ২৫টি রান আসে টম ক্যাম্পবেলের ব্যাট থেকে।

বল হাতে পাকিস্তানের আলী রাজা ১০ ওভারে ২ মেডেনসহ ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন আরাফাত মিনহাজ।

তার আগে বল হাতে পাকিস্তানকে ধরাশায়ী করেন অস্ট্রেলিয়ার পেসার স্ট্রাকার। তিনি ৯.৫ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ২৪ রান দিয়ে নেন ৬টি উইকেট। তার তোপে পাকিস্তানের মাত্র দুইজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে আরাফাত ৯ চারে করেন ৫২। আর আজান আওয়াইস ৩ চারে করেন সমান ৫২ রান। অতিরিক্ত খাত থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান।

দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা হন স্ট্রাকার।

রোববার একই ভেন্যুতে ফাইনালে ভারতের মুখোমুখি হবে অজি যুবারা। এর আগে ভারত পাঁচবার যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে। অস্ট্রেলিয়া জিতেছে তিনবার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD