July 7, 2022, 7:53 am

বগুড়া শাহ্ সুলতান কলেজে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি মিছিল

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া শাহ্ সুলতান কলেজে ছাত্রলীগ ও ছাত্রদল পাল্টাপাল্টি মিছিল করেছে৷ বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে বিক্ষোভ মিছিল দুইটি অনুষ্ঠিত হয়।

জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে কেন্দ্রীয় ছাত্রদলের শিষ্টাচার বহির্ভূত ও অবান্তর বক্তব্যের প্রতিবাদে কলেজে বিক্ষোভ মিছিল হয়। সরকারি শাহ্ সুলতান কলেজ শাখা ছাত্রলীগ এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে। দুপুর সাড়ে ১২ টার দিকে ছাত্রলীগের প্রায় কয়েকশ নেতাকর্মী মিছিল নিয়ে বনানি-সাতমাথা সড়ক হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে ।

বিক্ষোভ মিছিল শেষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আতিকুর হাসানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়৷ ওই সমাবেশে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস, জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক মুকুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাব্বি স্বাধীন সমাবেশটির সঞ্চালনা করেন।

এদিকে দুপুর ২ টার সময় ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে সরকারি শাহ্ সুলতান কলেজ শাখা ছাত্রদল।

সংগঠনটির ১৫ থেকে ২০ জন নেতাকর্মীর একটি দল কলেজের সামনে বনানী-সাতমাথা সড়কে বিক্ষোভ মিছিল করে।

ওই মিছিলে কলেজ শাখা ছাত্রদলের নাছিরুজ্জান মামুন,হাবিবুর রহমান হিরা,সজল হোসাইন,শিহাব আলমসহ অন্যান নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদল ও ছাত্রলীগের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিলের পর শাহ্ সুলতান কলেজের পরিস্থিতি বর্তমানে থমথমে রয়েছে।

ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে অতিরিক্ত পুলিশ  মোতায়েন আছে৷ এছাড়াও কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি আতিকের নেতৃত্বে বর্তমানে প্রায় অর্ধশত নেতাকর্মী অবস্থান করছেন।

ছাত্রলীগ সভাপতি আতিকের দাবি, ছাত্রদলের নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে শিক্ষার পরিবেশ নষ্ট করতে চায়। তাই তাদের  আমরা প্রতিহত করবো।

তবে এই বিষয়ে মিছিলকারি কলেজ শাখা ছাত্রদলের কোন নেতাকর্মীর বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

শাহাজাহানপুর থানা পুলিশের ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, কলেজ ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন আছে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD