May 2, 2024, 12:30 pm

ফেব্রুয়ারিতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

যমুা নিউজ বিডি: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, ফেব্রুয়ারিতে জার্মানির মিউনিখে অনুষ্ঠিত সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে দেশটিতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত জার্মান ও ফ্রান্সের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে জার্মানি যাবেন প্রধানমন্ত্রী। সেখানে সাইডলাইনে জার্মান চ্যান্সেলরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়ে আলোচনা চলছে।

সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দুই দেশের রাষ্ট্রদূত নির্বাচন নিয়ে কোনো আলোচনাই তোলেননি। উল্টো জার্মান ও ফ্রান্সের সরকারপ্রধানের অভিনন্দন বার্তার লিখিত কপি আমার কাছে পৌঁছে দিয়েছেন তারা।

তিনি বলেন, পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। রাষ্ট্রদূত আমার কাছে সেই শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন।

এর আগে বুধবার (২৪ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের মধ্যদিয়ে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান জার্মান চ্যান্সেলর ওলাফ সলজ। আর গত ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD