February 23, 2024, 4:24 am

চেক রিপাবলিকে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় ১১ জন নিহত

যমুনা নিউজ বিডি: ইউরোপের দেশ চেক রিপাবলিকের রাজধানী প্রাগের চার্লস বিশ্ববিদ্যালয়ে এক বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত হয়েছেন। যার মধ্যে বন্দুকধারীও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন।

দেশটির পুলিশ জানিয়েছে, প্রাগের ওল্ড টাউন স্কয়ারে গোলাগুলির ব্যাপারে জানতে পারে তারা। ঘটনাস্থলে বন্দুকধারীকে হত্যা করা হয়।

স্থানীয় সময় দুপুর ৩টায় চার্লস বিশ্ববিদ্যালয়ের আর্টস ফ্যাকাল্টিতে এই বন্দুক হামলা হয়। এটি ১৪ শতকের বিখ্যাত চার্লস ব্রিজের পাশে অবস্থিত। ওই স্থানটিতে বিশ্বের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থী আসেন।

দেশটির জরুরি বিভাগের মুখপাত্র জানা পোসতোভা পাবলিক চেক টিভিকে বলেন, ‘এ মুহূর্তে আমি বলতে পারি বন্দুকধারীসহ ১১ জন নিহত হয়েছেন।’

বন্দুকহামলায় কারা নিহত হয়েছেন সে ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হয়নি। তবে জরুরি বিভাগের মুখপাত্র জানিয়েছেন, এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

প্রাগের ঐতিহাসিক ওই স্থানে বন্দুক হামলার পর সাধারণ মানুষের মনে ভীতির সৃষ্টি হয়। সেখানে ব্যাপক পুলিশ উপস্থিতি দেখা যায় এবং সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়।

বেসরকারি টিভি চ্যানেল নোরা জানিয়েছেন, ঘটনাস্থলে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এছাড়া ভবনের ছাদে বন্দুকধারীকে দেখা যায়।

হামলার পর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ পুরোপুরি খালি করে ফেলা হয়। সেখানে শুধুমাত্র একজন বন্দুকধারীই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: আলজাজিরা

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD