May 2, 2024, 10:24 pm

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

সাহসিকতার স্বীকৃতি পাচ্ছেন ডিজিসহ ৬০ বিজিবি সদস্য

যমুনা নিউজ বিডি: সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০২৩ সালের জন্য চার ক্যাটাগরিতে পদক পাচ্ছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৬০ জন সদস্য।

তাদের মধ্যে বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানও রয়েছেন। তিনি ‘বর্ডার গার্ড বাংলাদেশ পদক (বিজিবিএম)’ ক্যাটাগরিতে পদক পাচ্ছেন।

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ পদক (বিজিবিএম) পাচ্ছেন ১০ জন, রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক (পিবিজিএম) পাচ্ছেন ২০ জন, বর্ডার গার্ড বাংলাদেশ পদক-সেবা (বিজিবিএমএস) পাচ্ছেন ১০ জন এবং রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-সেবা (পিবিজিএমএস) পাচ্ছেন ২০ জন।

বর্ডার গার্ড বাংলাদেশ পদকপ্রাপ্তরা নগদ এককালীন এক লাখ টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার ৫০০ টাকা করে পাবেন।

রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদকপ্রাপ্তরা নগদ এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার করে পাবেন। বর্ডার গার্ড বাংলাদেশ পদক-সেবা-প্রাপ্তরা এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সাথে পাবেন এক হাজার ৫০০ টাকা করে।

রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-সেবা-প্রাপ্তরা নগদ এককালীন ৫০ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার করে পাবেন।

প্রসঙ্গত, প্রতি বছর ২০ ডিসেম্বর বর্ডার গার্ড বাংলাদেশ দিবস উদযাপিত হয়। এ দিন সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পদকপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD