July 4, 2022, 5:50 am

বগুড়ার শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

শেরপুর প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর উপজেলায় চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান-২০২২ উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৮মে) দুপুরে শহরের ধুনটমোড়স্থ খাদ্যগুদামে প্রধান অতিথি বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাবিবর রহমান লাল ফিতা কেটে এই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন আল কাইয়ুম, ধুনটমোড় সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা সেমি অটো মিল মালিক সমিতির সভাপতি আবু তালেব আকন্দ, শেরপুর থানা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদু, সাধারণ সম্পাদক আলিমুর রেজা হিটলার, এমপির পিএস কোরবান আলী মিলন প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ধান-চাতাল ব্যবসায়ী, কৃষক, মিল মালিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি মৌসুমে এই উপজেলায় ১৩হাজার ১৬মেট্রিকটন চাল ও ২হাজার ৭৯৪ মেট্রিকটন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইতিমধ্যে এই চাল সরবরাহ করার জন্য ১শ’ ৯৯জন মিলার চুক্তিবদ্ধ হয়েছেন। ৪০টাকা কেজি তাদের নিকট থেকে চাল কেনা হবে। আর লটারির মাধ্যমে নির্বাচিত ৯৩১জন কৃষক নির্বাচিত হয়েছেন।সরাসরি তাদের কাছ থেকে ২৭টাকা কেজি দরে এই ধান সংগ্রহ করা হবে। আগামি ৩১আগস্ট পর্যন্ত এই বোরো ধান-চাল সংগ্রহ অভিযান চলবে বলেও সূত্রটি জানায়।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD