April 24, 2024, 11:58 pm

ফের চেলসিকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল

আগের রাউন্ডে হারে সেমিফাইনাল থেকে অনেকটাই পেছনে পড়েছিল চেলসি। তারপরও তাদের ছিল সম্ভাবনার দুয়ার খোলা। যে কারণে মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে টিকে থাকতে নিজেদের উজাড় করে দেয় দলটি। তবে তাদের চাপ দারুণভাবেই সামাল দেয় রিয়াল। এদিকে দ্বিতীয়ার্ধে রদ্রিগোর জোড়া করে চেলসির সঙ্গে রিয়ালের পার্থক্য গড়ে দেন। শেষ পর্যন্ত এই ফলাফল বজায় রেখেই  সেমি-ফাইনালে জায়গা করে নিল কার্লো আনচেলত্তির দল।
স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে ২-০ গোলে জিতেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে গেছে আরেক ধাপ।

ঘরের মাঠে মঙ্গলবার একাদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পেয়েছিল চেলসি। পেনাল্টি স্পটের কাছে বল পেয়েছিলেন অরক্ষিত এনগোলো কঁতে। এত কাছ থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি ফরাসি মিডফিল্ডার। পাল্টা আক্রমণে ২০তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ তৈরি করেছিল রিয়াল। দানি কারভাহালের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে যান রদ্রিগো। অরক্ষিত ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বুলেট গতির শট পোস্টের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়।

এদিকে ম্যাচের ৩২তম মিনিটে কারভাহালের কাছ থেকে বল পেয়ে দারুণ শটে কেপা আরিসাবালাগার পরীক্ষা নেন লুকা মদ্রিচ। তবে স্প্যানিশ গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি তিনি। ১০ মিনিট পর আরেকটি ভালো সুযোগ পায় রিয়াল। মদ্রিচের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে নাগালেই পেয়েছিলেন ভিনিসিউস জুনিয়র, কিন্তু ঠিক মতো শট নিতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পরের মিনিটে থিবো কোর্তোয়ার কাছ থেকে নিজেদের ডি-বক্সের কাছাকাছি বল পেয়ে ফেদে ভালভেরদে দ্রুত গতিতে প্রতিপক্ষের বক্সে পৌঁছে যান। উরুগুয়ের এই মিডফিল্ডারের ক্রস দূরের পোস্টে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি করিম বেনজেমা।

৫৩তম মিনিটে চেলসিকে এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন কনর গ্যালাঘার। তবে দারুণ ব্লকে জাল অক্ষত রাখেন মিলিতাও। পাঁচ মিনিট পর প্রতি-আক্রমণে এগিয়ে যায় রিয়াল। ডান দিক দিয়ে দ্রুত এগিয়ে গিয়ে বাইলাইন থেকে কাট ব্যাক করেন রদ্রিগো। দূরের পোস্টে বল পেয়ে নিজে শট না নিয়ে ভিনিসিউস ফের খুঁজে নেন রদ্রিগোকে। ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নেন তিনি। এদিকে ম্যাচের ৮০তম মিনিটে আরেকটি পাল্টা আক্রমণে ব্যবধান বাড়ায় রিয়াল।  ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে গতি আর পায়ের কারকুরিতে সবাইকে পেছনে ফেলে এগিয়ে যান ভালভেরদে। গোলরক্ষক আরিসাবালাগাকে এগিয়ে আসতে দেখে শট নেননি উরুগুয়ের এই মিডফিল্ডার। বাইলাইনের কাছ থেকে তার কাট ব্যাকে বল পেয়ে বাকিটা অনায়াসে সারেন রদ্রিগো।

একই সময়ে শুরু আরেক ম্যাচে নাপোলির মাঠে ১-১ ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে সেমি-ফাইনালে উঠেছে এসি মিলান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD