April 23, 2024, 6:13 am

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু হয়েছে। তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমার এই পর্বের আখেরি মোনাজাত শুরু হয় সকাল ১০টায়। মোনাজাত পরিচালনা করছেন তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের।

আখেরি মোনাজাতে লাখ লাখ মানুষ অংশ নিয়েছেন। পাপ থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহর দরবারে তারা কান্নায় ভেঙে পড়েছেন। ইজতেমার ময়দানে জায়গা না পেয়ে অনেকে সড়কে পাটি ও পেপার বিছিয়ে মোনাজাতে অংশ নেন।

তিন দিনব্যাপী প্রথম পর্বের বিশ্ব ইজতেমার কার্যক্রম গত শুক্রবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়। শেষ দিন রোববার বাদ ফজর উসুলে বয়ানের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরুহয়। চলে সকাল ৯টা পর্যন্ত। এরপর তাশকিল ও হেদায়েতি বয়ান হয়। বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, ভ্রাতৃত্ব, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বয়ান দেওয়া হয়। এরপর ১০টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে পাঁচটি স্পেশাল ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে। সেই সঙ্গে আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা ছেড়ে যাওয়া ও ঢাকায় প্রবেশের সময় সব ট্রেন টঙ্গী রেলস্টেশনে থামবে। এছাড়া আখেরি মোনাজাত উপলক্ষে ‘মোনাজাত স্পেশাল’ নামের বিশেষ ট্রেন পরিচালনা করে।

আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা : গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম জানান, আখেরি মোনাজাত উপলক্ষে পুলিশ প্রশাসন বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। শনিবার রাত ১২টার পর থেকে টঙ্গীর ইজতেমা মাঠ-সংলগ্ন রাস্তাগুলো বন্ধ থাকবে।

আখেরী মোনাজাতে যে রোডগুলো বন্ধ থাকবে : কামারপাড়া রোড, টঙ্গী থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, আশুলিয়া অর্থাৎ আবদুল্লাহপুর ব্রিজ থেকে বাইপাইলের রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে ভোগড়া থেকে ৩শ’ ফিট পর্যন্ত বাইপাস হয়ে চলে যাবে ঢাকাগামী লোকজন। যেসব মুসল্লি বা লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহের দিকে চলে যাবেন। আখেরি মোনাজাতের দিন আজ সকাল থেকে মুসল্লিদের সুবিধার্থে গাজীপুরের ভোগড়া বাইপাস মোড় থেকে ইজতেমাস্থল পর্যন্ত বিআরটিসি ও ব্যক্তি মালিকানাধীন প্রায় ১শ’ (ইজতেমার স্টিকার লাগানো) শাটল বাস চলাচল করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD