May 7, 2024, 11:47 pm

News Headline :
রবীন্দ্র দর্শনের প্রধান বিষয় বিশ্বমানবতাবোধ ও মানুষে মানুষে মিলন: প্রধানমন্ত্রী রাত পোহালেই বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ জাতীয় নির্বাচন থেকে স্থানীয় নির্বাচন বেশি জমজমাট হবে : সিইসি গাবতলীতে উপজেলা পরিষদ নির্বাচন ব্রিফিং অনুষ্ঠিত সৈয়দপুরে নকল জুস ও কোমল পানীয় তৈরির কারখানার সন্ধান বগুড়ায় ৩২ টাকা কেজি ধান ও ৪৫ কেজি দরে চাল কিনবে খাদ্য বিভাগ ভোটের একদিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত বগুড়া-নাটোর মহাসড়কে যেখানেই ট্রাক পার্কিং সেখানেই দেওয়া হচ্ছে মামলা ৭০০ বছরের পুরোনো গির্জাকে মসজিদ বানালেন এরদোয়ান টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১

যমুনা নিউজ বিডিঃ সোমালিয়ার মধ্যাঞ্চল হিরানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় একজন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরও ৬ জন। শনিবার (১৪ জানুয়ারি) সেনাদের দ্বারা পরিচালিত একটি চেকপয়েন্টে এ হামলার ঘটনা ঘটে।

জঙ্গি গোষ্ঠী আল শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, হিরানের জালালাকসি এবং বুলোবার্ডে শহরে সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা।

ফেডারেল সরকারের সেনা ও সহযোগী মিলিশিয়ারা গত আগস্টে আল শাবাবের বিরুদ্ধে অভিযান শুরু করে। গোষ্ঠীটি কয়েকটি অঞ্চল থেকে বিতাড়িত হওয়ার পর একের পর এক হামলা চালাচ্ছে।

জালালাকসির একজন দোকানদার সিনাব আবদুল্লাহি জানান, ব্রিজের কাছে একটি সরকারি বাহিনীর চেকপয়েন্টে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরিত হয়েছে। এ হামলায় একজন নিহত ও ৬ জন আহত হয়েছেন।

তবে দেশটির পুলিশ ও সরকারি কর্মকর্তারা এ হামলার বিষয়ে কোনো মন্তব্য করেননি।

জালালাকসির আরেক বাসিন্দা হুসেইন আবদিয়াসিস জানান, সরকারি বাহিনীর সদস্যরা দ্বিতীয় বিস্ফোরক বহনকারী গাড়িতে গুলি চালিয়ে হামলাকারীদের থামানোর চেষ্টা করে। তিনি বলেন, ‘প্রথম বিস্ফোরণের পর আমরা গুলির শব্দ শুনতে পাই এবং তারপর আরেকটি বিস্ফোরণের শব্দ পাই।’

আল শাবাব ২০০৭ সাল থেকে সোমালিয়া সরকারের বিরুদ্ধে বিদ্রোহ করছে। সংগঠনটির লক্ষ্য ইসলামিক আইন কঠোরভাবে কার্যকর করা। ২০০৮ সালে যুক্তরাষ্ট্র আল-শাবাবকে একটি সন্ত্রাসী সংগঠন হিসাবে চিহ্নিত করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD