January 28, 2023, 8:59 pm

পটুয়াখালীর চৌ-রাস্তার ফুটওভার ব্রিজ পড়ে আছে জরাজীর্ণ অবস্থায়

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর চৌ-রাস্তার কোটি কোটি টাকার ফুটওভার ব্রিজটি দিন দিন যেন গলার কাঁটা হয়ে দাড়িয়েছে! রক্ষাণাবেক্ষণের অভাবে অব্যবহৃত ও জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে বরিশাল বিভাগের প্রথম কোটি কোটি টাকা ব্যয় করা ফুটওভার ব্রিজ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের পটুয়াখালী চৌরাস্তায় দুর্ঘটনা এড়াতে ও পথচারীদের নির্বিঘেœ সড়ক পারাপারে ২০১৫ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ১ কোটি ৫২ লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে ঢাকার কারওয়ানবাজারের ইউথ স্টিল স্ট্রাকচার লিমিটেড নামের ঠিকাদারি প্রতিষ্ঠান এ ফুটওভার ব্রিজের নির্মাণকাজ শুরু করে। ২০১৬ সালে নির্মাণকাজ সম্পন্ন হলেও উত্তর পাশে ব্রিজে ওঠার সংযোগসিঁড়ি নির্মাণ করা হয়নি। এ কারণে নির্মাণের পর থেকেই ব্রিজটি ব্যবহার করছেন না পথচারীরা। নির্মাণের পর থেকেই ব্যবহার না করায় অযতেœ-অবহেলায় ব্রিজটিতে মরিচা ধরে নষ্টের উপক্রম হয়েছে।এছাড়াও ফুটওভার ব্রিজের দুই পাশে রয়েছে রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান আর ওরস মাহফিলের পোস্টার আর ব্যানার থাকায় ফুটওভার ব্রিজটি রাতে চলে যায় মাদকের আসর এবং ছিনতাইকারীদের দখলে। যার কারনে প্রতিনিয়তই ঘটছে অনাকাঙ্খিত ঘটনা।

এ বিষয়ে পটুয়াখালী পৌরসভার আধুনিক রুপকার মেয়র মহিউদ্দিন আহম্মেদ মুঠোফোনে বলেন, যখন এই ওভার ব্রিজটি বাস্তবায়িত হয়েছে তখন ওইটার প্রয়োজন ছিলো। এখন বর্তমানে রাস্তা প্রশস্ত হওয়ার কারণে ব্রিজটি অপ্রয়োজনীয় বলে মনে হয়, সেটা আমরা অনুধাবন করছি এবং আমরা অতি শীঘ্রই এই ব্রিজটাকে অন্য কোথায় নিয়ে যাবো। হয়তো আমাদের সার্কিট হাউজের সামনে, অথবা জনমতামতের উপর ভিত্তি করে নির্ধারিত স্থানে প্রস্থাপন করে দেয়ে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD