March 29, 2024, 3:15 pm

জাপান সাগরে দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

যমুনা নিউজ বিডিঃ জাপান সাগরে দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। বছরের শেষ সময়ে নতুন দুই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে যেন যুদ্ধকে আহ্বান করছে পিয়ংইয়ং।

জাপানের কোস্ট গার্ড জানিয়েছে স্থানীয় সময় শনিবার সকাল ৮টায় প্রথম ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করে উত্তর কোরিয়া। দ্বিতীয়টি নিক্ষেপ করা হয় সকাল সোয়া আটটায়। জাপান টাইমসের বরাদ দিয়ে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর একজন সদস্য উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানায়নি।

শনিবার নতুন ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের মধ্যে দিয়ে এবছর ৭০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। এর মধ্যে ৮টি ছিল আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র। পারমানবিক অস্ত্রে সজ্জিত উত্তর কোরিয়া তার সেনাবাহিনী নতুন সাজে সজ্জিত করার জন্য কাজ করে যাচ্ছেন। বিশেষ করে দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রেকে চাপে রাখতে একের পর এক পরিকল্পনা গ্রহণ করছে পিয়ংইয়ং সরকার।

এদিকে ২০১৭ সালের পর দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় ড্রোন মোতায়নের অভিযোগ উঠেছে উত্তর কোরিয়ার বিরুদ্ধে। ড্রোনটি উত্তর কোরিয়ার ফাইটার জেট এবং হেলিকপ্টর থেকে গুলি করে ভূপাতিত করার জন্য পাঠানো হয়। কিন্তু শেষ পর্যন্ত ড্রোনটিকে গুল করে ভূপাতিত করতে ব্যর্থ হয় দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। এজন্য তারা ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে দেশটির প্রেসিডেন্ট ইউন সুক ইওলকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করার আবেদন জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD