March 28, 2024, 10:38 am

আগের শর্তেই গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ : ডিবি প্রধান

যমুনা নিউজ বিডিঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেছেন, বিএনপির সমাবেশকে ঘিরে কোনো ধরনের হামলার শঙ্কা আছে বলে আমরা মনে করি না। পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য পোশাকে, সাদা পোশাকে কাজ করছেন। আগের শর্তেই গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

আজ শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল সোয়া ৪টায় ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিএনপি প্রতিনিধি দল আমাদের কাছে কমলাপুর স্টেডিয়াম মাঠ আর মিরপুর বাঙলা কলেজের মাঠের কথা বলেছিলেন। এরপর তারা আজ ঢাকায় সমাবেশ করার জন্য গোলাপবাগ মাঠের কথা বলেন ও আবেদন করেন। আমরা এ বিষয়ে ডিএমপি কমিশনার স্যারের সঙ্গে কথা বলে অনুমতি দিয়েছি।

সমাবেশ ঘিরে নিরাপত্তার বিষয়ে ডিবি প্রধান বলেন, আগের শর্তগুলোই বহাল থাকবে। আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য পোশাকে এবং সাদা পোশাকে কাজ করছেন। এভাবেই আমরা সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করেছিলাম। গোলাপবাগ মাঠের ক্ষেত্রেও তাই। আমাদের পুলিশ সদস্যরা আশপাশের এলাকা তদারকি করছেন যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের মতোর বিএনপির দুই কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তারের কারণে কোন নাশকতা হতে পারে কী না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা শান্তিপূর্ণ সমাবেশ করতে চায়। এ কারণে তাদের প্রতিনিধিরা আজও আবেদনপত্র জমা দিয়ে গেছেন। সমাবেশ করতে তারা গোলাপবাগ মাঠ চেয়েছেন। আমাদের কমিশনার স্যার তাই দিয়েছেন। অতএব আমি মনে করি তাদের তো আর কোনো চাহিদা থাকার কথা না। আমরা মনে করি তারা শান্তিপূর্ণ সমাবেশ করবে, কোনো বিশৃঙ্খলা করবে না।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আদালতে প্রেরণ প্রসঙ্গে তিনি বলেন, তাদের বিষয়ে আদালত সিদ্ধান্ত নিবেন। আমরা কোন রিমান্ড চাই নাই। আমরা তাদের এনেছিলাম জিজ্ঞাসাবাদের জন্য। এরপর তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছি।

ঢাকায় গত ২৪ ঘণ্টায় প্রায় সাত লাখ সিম প্রবেশ প্রসঙ্গে ডিবি প্রধান বলেন, কোনো অস্বাভাবিকতা আছে কি না, তা আমরা দেখছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD