January 28, 2023, 7:29 pm

সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দুপুরে মাঠে নামছে টাইগাররা

যমুনা নিউজ বিডিঃ অসম্ভব সমীকরণকে সম্ভব করে প্রথম ওয়ানডেতে ভারতকে হারিয়ে ইতিহাস লিখেছে বাংলাদেশ। এবার লক্ষ্যটা সিরিজ জয়ের। ঘরের মাটিতে দ্বিতীয়বারের মতো ভারতের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি সাকিব-লিটনদের সামনে।

বাংলাদেশ সময় দুপুর দুইটায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে এই দুই দল। মিরপুরের উইকেট ব্যাটিং নির্ভর হলেও এখানে স্পিনাররা সবসময় বাড়তি সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে দুই দলের কাছেই স্পিন বোলিং আক্রমণের মূল অস্ত্র হয়ে উঠতে পারে। তাই আজকের ম্যাচে টসজয়ী দলের অধিনায়ক প্রতিপক্ষকে আগে ব্যাট করতে পাঠাতে পারেন।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় পায় টাইগাররা। শেষ উইকেটে মেহেদি মিরাজ ও মুস্তাফিজুর রহমানের অবিশ্বাস্য জুটিতে দারুণ জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে মাত্র ১৮৬ রানেই থামে ভারতের ইনিংস। এরপর বল হাতে বাংলাদেশকে চেপে ধরলেও, শেষ উইকেটে এসে ম্যাচ বের করে নেয় বাংলাদেশ। সব মিলিয়ে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই হার হজম করতে হয় রোহিত শর্মার দলকে।

বাঁচা-মরার এই লড়াইয়ে মাঠে নামার আগে তাই বেশ সতর্ক টিম ইন্ডিয়া। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে এমনটাই ইঙ্গিত দিয়েছেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি জানান, ‘এটা হবে আমাদের জন্য নতুন শুরু। আমরা ম্যাচটার দিকে তাকিয়ে আছি। খুব ইতিবাচক আছি আমরা। কালকে ভালো ক্রিকেট খেলতে মুখিয়ে আছি’।

অন্যদিকে প্রথম ওয়ানডেতে দুর্দান্ত জয়ের পর টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গোও বেশ আশাবাদী আজকের ম্যাচ নিয়ে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ছেলেরা আনন্দিত, খুব খুশি। এমনই হওয়ার কথা আসলে। দুর্দান্ত একটি জয় ছিল আমাদের জন্য। আগের ম্যাচ থেকে শিখতে হবে। সব বিভাগেই আমাদের উন্নতির প্রয়োজন করতে হবে। কারণ জানি, ম্যাচটা কঠিন হবে’।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
আনামুল হক, লিটন দাস (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD