February 1, 2023, 10:03 am

রামোসের হ্যাটট্রিকে সুইসদের উড়িয়ে কোয়ার্টারে পর্তুগাল

যমুনা নিউজ বিডিঃ কাতার বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পর্তুগাল। আক্রমণাত্মক ফুটবল খেলা পর্তুগালের সামনে এদিন দাঁড়াতেই পারেনি সুইসরা। রোনালদোর পরিবর্তে একাদশে জায়গা পাওয়া রামোসের হ্যাটট্রিকে বড় জয় পায় পর্তুগাল। ম্যাচের ১৭, ৫১ ও ৬৭ মিনিটে গোল তিনটি করেন রামোস। চলমান কাতার বিশ্বকাপে এটিই প্রথম হ্যাটট্রিক।

পর্তুগালের হয়ে রোনালদোর পরিবর্তে মাঠে নেমেই গোলের দেখা পান গোঞ্জালো রামোস। ম্যাচের ১৭ মিনিটে ফেলিক্সের থ্রো থেকে বল পান রামোস। টপ লেফট কর্ণার দিয়ে জোড়ালো শটে পরাস্ত করেন সুইজারল্যান্ডের গোলরক্ষক সোমারকে। রামোসের পর পর্তুগালের হয়ে দ্বিতীয় গোল করেন পেপে। ব্রুনো ফার্নান্দেজের কর্ণার কিক থেকে অসাধারণ টাইমিংয়ে হেড দিয়ে গোল করেন পেপে। প্রথমার্ধের বাকি সময় আর কোনো গোল না হলে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় পর্তুগাল।

বিরতি থেকে ফিরে আরও ভয়ংকর হয়ে উঠে পর্তুগাল। ম্যাচের ৫১ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন রামোস। ডানপ্রান্ত থেকে দিয়াগো ডালোটের ক্রস থেকে পা ছুঁয়ে বল জালে পাঠান রামোস। আর তাতেই ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

ম্যাচের ৫৫ মিনিটে পর্তুগাল চতুর্থ গোলের দেখা পায়। পর্তুগালের হয়ে চতুর্থ গোলটি করেন রাফায়েল। চার গোল হজমের পর একটি গোল পরিশোধ করে সুইজারল্যান্ড। ম্যাচের ৫৮ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে পা ছুঁইয়ে গোল করেন সুইজারল্যান্ডের আকাঞ্জি।

৬৭ মিনিটে নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূরণ করেন রামোস। ফ্লেক্সের বাড়ানো বল রিসিভ করে হাওয়ায় ভাসিয়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পর্তুগালের রাফায়েল লিয়াও গোল করলে ৬-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD