February 4, 2023, 3:00 pm

হাইভোল্টেজ ম্যাচে দ. আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

যমুনা নিউজ বিডিঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে উঠার লড়াইয়ে দুই দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ ম্যাচটি। দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে পাকিস্তানের যেমন সেমিতে যাওয়ার আশা টিকে থাকবে তেমনি দক্ষিণ আফ্রিকা জিতলে তাদের সেমিফাইনাল এক প্রকার নিশ্চিতই হয়ে যাবে। এমন সব সমীকরণকে সঙ্গী করে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বাংলাদেশ সময়  দুপুর ২টায় মাঠে নামবে এই দুই দল। দিনের একমাত্র ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনিতে।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি আইনে জিম্বাবুয়ের বিপক্ষে জয় হাতছাড়া হলেও পরের ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে অগ্নিরূপ ধারণ করে প্রোটিয়ারা। টাইগারদের ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকাকে আত্মবিশ্বাস জোগাবে ভারতের বিপক্ষে জয়। শক্তিশালী ভারতকে মাত্র ১৩৩ রানে আটকে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা। দারুণ আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকার এবারের প্রতিপক্ষ পাকিস্তান, যেখানে পাকিস্তানকে হারাতে পারলে সেমিফাইনালে যাওয়া নিশ্চিতই হয়ে যাবে তাদের। যদিও কোনো কারণে প্রোটিয়ারা পরাজিত হয় সেক্ষেত্রে শেষ ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে জয় পেলেও সেমির দৌড়ে এগিয়ে থাকবে তারা। অন্যদিকে, বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। দক্ষিণ আফ্রিকার কাছে হারলে সেমিফাইনালে উঠার সম্ভাবনা আর থাকবে না বাবর আজমদের। বিশ্বকাপে ভারতের কাছে পরাজয়ের পর জিম্বাবুয়ের কাছেও পরাজয়ের তিক্ত স্বাদ গ্রহণ করতে হয় তাদের। সব মিলিয়ে বিপাকে থাকা পাকিস্তানের সামনে তাই আজ জয়ের কোনোই বিকল্প নেই।

দুই দলের এই লড়াইয়ে আলাদা নজর কাড়বে পেসাররা। কারণ, দুই দলে রয়েছে বিশ্বমানের পেসার যারা যে কোনো ব্যাটারের জন্যই আতঙ্ক। গতি দিয়ে এবারের বিশ্বকাপে আলাদা নজর কেড়েছে প্রোটিয়া পেসার এনরিখ নর্থজে ও লুঙ্গি এনগিদি। তাছাড়া রাবাদার মতো পেসারও নিজের দিনে ভয়ংকর হয়ে উঠতে পারেন। পেস বোলিংয়ের শক্তিমত্তায় পিছিয়ে নেই পাকিস্তানও। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহর মতো গতি তারকা রয়েছে পাকিস্তান শিবিরেও।  মরা-বাঁচার এই ম্যাচে পাকিস্তানের পেসাররা জ্বলে উঠতে পারলে বিপাকে পড়তে পারে প্রোটিয়া ব্যাটাররা। পাকিস্তানের সম্ভাব্য একাদশ : মোহাম্মদ রেজওয়ান, বাবর আজম (অধিনায়ক), শান মাসুদ, আসিফ আলী, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ ও নাসিম শাহ। দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ : কুইন্টন ডি কক, বাভুমা (অধিনায়ক), রুশো, মার্কারাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্ট্রাভস, ওয়েন পার্নেল, কেশভ মাহরাজ, এনরিক নর্থজে, লুঙ্গি এনগিদি ও কাগিসো রাবাদা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD