March 28, 2024, 3:08 pm

বগুড়ায় সিপিবির পদযাত্রা

ষ্টাফ রিপোর্টারঃ দ্রব্যমূল্য-ইউরিয়া সার-জ্বালানি তেলের দাম কমানো, নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও পথসভা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) বগুড়া সদর উপজেলা কমিটি এ আয়োজন করে।

রোববার বেলা ১১ টার দিকে শহরের সাতমাথায় পথসভা দিয়ে এ কর্মসূচি শুরু হয়। এরপর বৌ-বাজার, চেলোপাড়া, সাবগ্রাম, জয়বাংলা বাজার, মাটিডালিতে দিনব্যাপী পথসভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পথসভা ও সমাবেশ শেষে সন্ধ্যায় উদীচী বগুড়া জেলা কার্যালয়ে কর্মিসভা অনুষ্ঠিত হয়।

কমিউনিস্ট পার্টি বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য আবিদ হোসেন, বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্না, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সম্পাদক মন্ডলীর সদস্য সন্তোষ কুমার পাল, সাজেদুর রহমান ঝিলাম, ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য লিয়াকত আলী কাক্কু, বগুড়া সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সোহাগ মোল্লা, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি ছাব্বির আহম্মেদ।
সমাবেশ সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক বায়েজিদ রহমান।

বক্তারা বলেন, ‘সরকার ‘উন্নয়নের’ ঢাক-ঢোল পেটালেও দেশের মানুষের বেঁচে থাকা দুরূহ হয়ে পড়েছে। সাধারণ মানুষের আয় না বাড়লেও চাল-ডাল-তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। আর্থিক সংকটের কারণে দেশের প্রায় ৭৩ ভাগ মানুষ খাদ্য গ্রহণ কমিয়েছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে ভোট ডাকাতি করে গায়ের জোরে ক্ষমতায় থাকা সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে।

মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার আজ নির্বাসিত। দলীয় সরকারের অধীনে ভোটের প্রতি জনগণের বিন্দুমাত্র আস্থা নাই। বর্তমান সরকার আমলাতন্ত্র ও পুলিশের উপর নির্ভর করে টিকে আছে। সুষ্ঠু নির্বাচন করতে হলে, সরকারের পদত্যাদ, সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও সংখ্যানুপাতিক নির্বাচনসহ, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার করতে হবে।”

বক্তারা দেশবাসীর প্রতি ফ্যাসিবাদী সরকারের উচ্ছেদ ও শোষণমূলক পুঁজিবাদী ব্যবস্থার পরিবর্তন করে মুক্তিযুদ্ধের বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ে অংশগ্রহণ এর আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD