March 29, 2024, 10:07 am

রাজশাহী-কক্সবাজার রুটে চালু হচ্ছে বিমান চলাচল

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী থেকে কক্সবাজার রুটে চালু হতে যাচ্ছে বিমান চলাচল। আগামী নভেম্বরের মাঝামাঝি থেকে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি চলাচল করবে। বুধবার (২৬ অক্টোবর) নগর ভবনে নভোএয়ারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত হয়।

সভা শেষে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি বিমান চালু রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে আমি নভোএয়ার কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলাম। তারা আমার অনুরোধে প্রতি সপ্তাহে একটি ফ্লাইট চালুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতে পরিবার-পরিজন নিয়ে রাজশাহী থেকে কক্সবাজার স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন ভ্রমণপিপাসুরা। নভোএয়ারের এই উদ্যোগকে স্বাগত জানাই। এ ব্যাপারে আমার পক্ষ থেকে নভোএয়ারকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

নভোএয়ারের বিভাগীয় প্রধান (বিপণন ও বিক্রয়) মেস-বাহ-উল ইসলাম জানান, মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উদ্যোগ, সাহস ও সমর্থনে প্রতি সপ্তাহে রাজশাহী-কক্সবাজার রুটে একটি ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৬/১৭ নভেম্বর থেকে সপ্তাহে বুধবার অথবা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী থেকে কক্সবাজারের উদ্দেশ্যে নভোএয়ারের একটি ফ্লাইট ছেড়ে যাবে। আবার প্রতি সপ্তাহের শনিবার অথবা রবিবার বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার থেকে রাজশাহীর উদ্দেশ্যে একটি ফ্লাইট ছেড়ে আসবে। রাজশাহী থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে রাজশাহী যাতায়াতে সময় লাগবে প্রায় ১ ঘণ্টা ৩০ মিনিট। শিগগিরই ফ্লাইট চালুর তারিখ ও সময়সূচি চূড়ান্ত হবে। এই রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা।

সভায় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী জ্যোতি, নভোএয়ার রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, রাজশাহী এয়ারপোর্টের অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD