April 26, 2024, 7:26 pm

পুতিনের নেতৃত্বে রাশিয়ার ‘পারমাণবিক’ মহড়া

যমুনা নিউজ বিডিঃ শত্রুরা রাশিয়ার ওপর পারমাণবিক হামলা চালালে রাশিয়া কি ধরনের পাল্টা হামলা চালাবে- এ নিয়ে বুধবার সামরিক মহড়া দিয়েছে রাশিয়ার পারমাণবিক বাহিনী। মহড়া চলার সময় উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তর জানিয়েছে, বুধবার (পারমাণবিক বাহিনীর) মহড়ার নেতৃত্ব দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, এ মহড়ায় ব্যালাস্টিক ও ক্রুস মিসাইল ছোড়ার বিষয়টি ছিল।

এ ব্যাপারে বিবৃতিতে ক্রেমলিন বলেছে, কামচাতকার কুরা রেঞ্জে ইয়ার্স ইন্টারকন্টিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল প্লেসক কোসমোডোম থেকে ছোড়া হয়েছিল এবং সিনেভা ব্যালাস্টিক মিসাইল বারেন্টস সাগর থেকে ছোড়া হয়েছিল।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রশিক্ষণ মিসাইল ছোড়ায় রাশিয়ান টিইউ-৯৫এমএস যুদ্ধবিমান ব্যবহার করা হয়েছিল।

প্রশিক্ষণ চলাকালীন সময় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগুর কাছে একটি রিপোর্ট শুনেন।

প্রতিরক্ষামন্ত্রী সোইগু জানিয়েছেন, শত্রুরা রাশিয়ার ওপর পারমাণবিক হামলা চালালে রাশিয়া কি রকম পদক্ষেপ নেবে বুধবার সেই প্রশিক্ষণই চালানো হয়েছে।

তিনি বলেছেন, কৌশলগত প্রতিরোধ বাহিনী পুতিনের নেতৃত্বে ‘শত্রুদের চালানো পারমাণবিক হামলার জবাবে বিশাল পারমাণবিক হামলা চালানোর’ মহড়া চালাচ্ছে।

ক্রেমলিনের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে আরও বলা হয়েছে, সামরিক নেতৃবৃন্দের প্রস্তুতি এবং নেতাদের দক্ষতার বিষয়টিও পরীক্ষা করা হয়েছে।

সূত্র: সিএনএন

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD