January 28, 2023, 7:20 pm

News Headline :
বাংলাদেশ কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির ১৩ তম জেলা সম্মেলন অনুষ্ঠিত বগুড়ায় দিনব্যাপি স্বেচ্ছাসেবকলীগের গনসংযোগ আগামীতে জনগণ বিএনপিকে সমুদ্রে নিক্ষেপ করবে: তথ্যমন্ত্রী পদ হারালেন নেপালের উপপ্রধানমন্ত্রী রাজশাহীতে আদালতের নির্দেশ উপেক্ষা করে অন্ধ বৃদ্ধের জমি দখলের অভিযোগ চ্যালেঞ্জ মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান স্পিকারের বগুড়ার উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার প্রার্থীকে ভোট দিন-রিপু ইউক্রেনকে ৩২১টি ভারী ট্যাংক দেবে পশ্চিমা দেশগুলো বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করেছে পুলিশ: প্রধানমন্ত্রী চলতি বছরে বাংলাদেশিদের ইতালি যাওয়ার সুবর্ণ সুযোগ

গরম ভাতের সঙ্গে রাখুন আলু-ডিমের ভর্তা

যমুনা নিউজ বিডিঃ গরম ভাতের সঙ্গে ভর্তা খাওয়ার মজাই আলাদা। আলু ভর্তা তো প্রায়ই সবার খাওয়া হয়। আবার ডিম ভর্তাও অনেকেরই পছন্দের। তবে চাইলে কিন্তু আলু ও ডিম একসঙ্গেও ভর্তা করতে পারেন। এই ভর্তাও জিভে জল এনে দেয়। জেনে নিন এর রেসিপি-

উপকরণ

১. সেদ্ধ আলু
২. সেদ্ধ ডিম
৩. পেঁয়াজ কুচি
৪. রসুন কুচি
৫. কাঁচা মরিচ বা শুকনো লাল মরিচ
৬. ধনেপাতা কুচি
৭. লবণ ও
৮. সরিষার তেল

পদ্ধতি

প্রথমে সেদ্ধ আলু ভালো করে ভর্তা করে নিন। অন্যদিকে সেদ্ধ ডিমের সাদা অংশ ও কুসুম আলাদা করে নিতে হবে। সাদা অংশ প্লেটে নিয়ে চাকু দিয়ে কুচি কুচি করে কেটে নিন।

এরপর পেঁয়াজ, রসুন ও মরিচ একসঙ্গে অল্প তেল দিয়ে হালকা ভেজে নিতে হবে। এরপর এর সঙ্গে লবণ, সরিষার তেল ও ধনেপাতা কুচি দিয়ে ভালোভাবে মাখিয়ে আলুর সঙ্গে মিশিয়ে নিন।

এর সঙ্গে কেটে নেওয়া ডিমের সাদা অংশ ও কুসুম দিয়ে আবারও ভালোভাবে মাখিয়ে নিতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে আলু-ডিমের ভর্তা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD