March 28, 2024, 2:29 pm

ওজন ঝরাতে অ্যালোভেরা যেভাবে খাবেন

যমুনা নিউজ বিডিঃ সৌন্দর্য আর সুস্থতার জন্য অ্যালোভেরা! ত্বকের সৌন্দর্য ধরে রাখতে অ্যালোভেরা ব্যবহারের জুড়ি নেই। ব্রণ হোক কিংবা ত্বকের কালচে দাগ দূর করতে অ্যালোভেরাই ভরসা। চুলের যত্নেও অ্যালোভেরা বেশ কার্যকর। কিন্তু অনেকেই জানেন না অ্যালোভেরা ওজন ঝরাতেও বেশ উপকারী।

অ্যালোভেরায় অ্যালোইন নামে প্রোটিন থাকে। এই প্রোটিন সরাসরি চর্বি গলাতে সাহায্য করে না, কিন্তু দেহে জমে থাকা টক্সিন দূর করতে ভূমিকা রাখে। অ্যালোভেরায় পর্যাপ্ত পরিমাণে ভিটামিন বি থাকায়, মেদ দূর করতে ও ক্যালোরি খরচ করতে সাহায্য করে।

যেভাবে খেলে দ্রুত ওজন ঝরায়—

প্রতি দিন খালি পেটে এক গ্লাস হালকা গরম পানি পান করলে তা ওজন কমাতে সাহায্য করে। এর সঙ্গে অ্যালোভেরা রস মিশিয়ে খেলে উপকারিতা দ্বিগুণ বেড়ে যায়।

অ্যালোভেরা স্বাদে খানিকটা তেতো প্রকৃতির হয়। মধুর সঙ্গে অ্যালোভেরার রস খেলে এর তিক্ততা কমে যায় এবং স্বাদও বাড়ে। যাদের অ্যালোভেরার স্বাদ একেবারেই পছন্দ নয়, তারা এই উপায়ে অ্যালোভেরা খেতে পারেন।

ওজন ঝরাতে সকালে খালি পেটে অনেকে লেবুর পানি খান। এই পানীয়ের সঙ্গে অ্যালোভেরার রস মিশিয়ে খেতে পারেন। এটা ওজন কমাতে আরও ত্বরান্বিত করবে ।

খাওয়ার আগে অ্যালোভেরার রস খেলে ওজন দ্রুত কমে। খাওয়ার ২০ মিনিট আগে এক চামচ অ্যালোভেরা খেলে তাড়াতাড়ি হজম হয়। ফলে ওজন ঝরে দ্রুত। এই পানীয় বিপাকক্রিয়া বাড়াতেও সহায়ক, যার ফলে শরীরে জমে থাকা ফ্যাট খুব দ্রুত পুড়ে যায়। দিনে ৫০ মিলিলিটার অ্যালোভেরা রস এক গ্লাস পাান মিশিয়ে খেতে পারেন। এর বেশি হলে শরীরের ক্ষতি হতে পারে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD