October 6, 2022, 9:50 am

ভারতে পাচারকালে ৫৮ সোনার বারসহ যুবক আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার দামুড়হুদার নাস্তিপুর সীমান্ত থেকে ৫৮টি সোনার বারসহ রকিবুল ইসলাম (৩৫) নামের এক যুবককে আটক করেছে বিজিবি। জব্দকৃত সোনার আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। সোনাগুলো ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল।  আটক রকিবুল ইসলাম দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে।
আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ বেলা ১১টার দিকে জেলার বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর কবরস্থানের কাছে ওত পেতে থাকে। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে মোটরসাইকেলে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে বিজিবি ধাওয়া করে তাকে আটক করে। আটককৃত ব্যক্তির নাম রকিবুল ইসলাম।  তার মোটরসাইকেলটি তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে টেপ মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেট থেকে ছোট-বড় ৫৮টি সোনার বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। যার পরিমাণ ৯ কেজি ৮৬০ গ্রাম। সোনার বারগুলোর মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক বলেন, সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটক হওয়া রকিবুল ইসলামকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে তার বিরুদ্ধে মামলা করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD