October 7, 2022, 6:56 am

রাঙ্গামাটিতে ৩২ ঘণ্টার হরতাল চলছে

রাঙ্গামাটি প্রতিনিধিঃ বগুড়া নিউজ ২৪ঃ  পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল, ৭ সেপ্টেম্বর রাঙ্গামাটি শহরে পার্বত্য ভূমি কমিশন চেয়ারম্যানের বৈঠক বাতিলসহ ৭ দফার দাবীতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উদ্যোগে রাঙ্গামাটিতে আজ সকাল ৬টা থেকে আগামীকাল বুধবার দুপুর ২টা পর্যন্ত টানা ৩২ ঘণ্টার হরতাল চলছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিলসহ ৭ দফা বাস্তবায়নের দাবীতে মঙ্গলবার পূর্ণদিবস ও বুধবার অর্ধদিবসসহ মোট ৩২ ঘণ্টা হরতালের ডাক দেয়।

হরতালের কারণে সকাল থেকে রাঙ্গামাটি শহরের ভেদভেদী, কলেজ গেইট, বনরূপা, কাঁঠালতলী, পৌরসভা, পুরাতন বাসষ্টেশন, রিজার্ভ বাজার ও তবলছড়ি এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং করছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা।

তারা শহরের বিভিন্ন এলাকায় পিকেটিংয়ের পাশাপাশি পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল ও ৭ দফা বাস্তবায়নের দাবীতে শহরের বিভিন্ন স্থানে মিছিল, পথসভা করছে।

হরতালের কারণে সড়ক ও নৌপথে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করছে না। সকালে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত লোকজন পায়ে হেঁটে কর্মস্থলে যেতে দেখা গেছে এবং শহরের বেশির ভাগ দোকানপাট বন্ধ রয়েছে।

এদিকে, হরতালের কারণে শহরে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর শহরের বিভিন্ন স্থানে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD