October 2, 2022, 6:18 am

ঢাকা কলেজে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় আহত ১০

যমুনা নিউজ বিডিঃ ঢাকা কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। তাদের কয়েকজনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

কলেজ সূত্র জানায়, রাত সাড়ে ৮টার দিকে ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী আমিন শিকদারকে ক্যাম্পাসের ভেতরে অন্য পক্ষের কয়েকজন মারধর করেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের দুই পক্ষ দেশীয় অস্ত্র, লাঠি, রড, রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা কলেজের ক্যান্টিনে খেয়ে টাকা না দেয়া ও ক্যান্টিন ম্যানেজার টাকা চাওয়ায় উল্টো ক্যান্টিনে তালা দেয়ায় সাধারণ শিক্ষার্থীদের গণধোলাইয়ের শিকার হয় ছাত্রলীগ কর্মী শাহারিয়া হাসান জিওন। তিনি ঢাকা কলেজের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ও কলেজের নর্থ হলের আবাসিক শিক্ষার্থী। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ১১টায় কলেজের পাশে বিশ্বাস বিল্ডার্সের নিচে এ ঘটনা ঘটে।

জিওনের অভিযোগ, সাউথ ব্লকের শিক্ষার্থীরা তাকে মারধর করেছে। এ নিয়ে বৃহস্পতিবার রাতভর ক্যাম্পাসে দু’গ্রুপের মধ্যে উত্তেজনা চলে।

ধারণা করা হচ্ছে, আজ রাত সাড়ে ৮টায় প্রতিশোধ হিসেবে নর্থ ব্লকের শিক্ষার্থীরা সাউথ ব্লকের আল-আমিন নামের ওই শিক্ষার্থীকে মারধর করে। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ হয়।

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, একটি ছোট ঘটনা হয়েছে কিছুক্ষণের জন্য। আপাতত পরিস্থিতি শান্ত আছে।

এ ঘটনায় কলেজ প্রশাসন কোনো পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো পুরোপুরি বিষয়টা জানি না। আমরা বিষয়টার খোঁজখবর নেবো। তারপর যদি মনে হয় কোনো পদক্ষেপ নেয়া দরকার, তখন নেবো।

নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী বলেন, ঢাকা কলেজে একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমাদের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন।

সূত্র জানায়, ঘটনাস্থলে পুলিশ যাওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD