September 30, 2022, 5:53 am

News Headline :
বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় প্রকাশ্যে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা বুরকিনা ফাসোয় জঙ্গি হামলায় নিহত ১২ সারিয়াকান্দিতে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসেনের পক্ষে মতবিনিময় দুপচাঁচিয়া পৌরসভায় ফ্রি জন্ম নিবন্ধন ক্যাম্পেইনের উদ্বোধন বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকির ২৭তম আসর মান্নান আকন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৫নং ওয়ার্ডের সাধারণ জনগণের মানববন্ধন সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়-এসপি সুদীপ নন্দীগ্রামে যাত্রী ছাউনিতে পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষকের পাশে ইউএনও শিফা নুসরাত লড়াই করেও বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আমিরাত

বগুড়ায় বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে জনতার ঢল

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে জনতার ঢল। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপির উদ্দ্যোগে আজ বৃহস্পতিবার দুপুরে শহরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে। আলতাফুন্নেসা খেলার মাঠ থেকে র‌্যালি বের হওয়ার কথা থাকলে পুলিশ মাঠে ঢুকতে বাধা দেয়। পরে কোট চত্বর থেকে র‌্যালি বের করে দলীয় কার্যালয়ের গিয়ে শেষ হয়। দলীয় কার্যালয়ের সামনে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশ বক্তারা বলেন, ভোটারবিহীন সরকারের পায়ের নিচে মাটি নেই। তাদের পতন নিশ্চিত যেনেই তারা এখন আবার হামলা-মামলার নতুন কৌশল বেছে নিয়েছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারা বাংলাদেশে যখন গণতন্ত্রকামী জনতা জেগে উঠেছে, ঠিক তখনই গণতন্ত্রের উত্তাল তরঙ্গকে স্থিমিত করতে আওয়ামী হায়েনা পুলিশ বাহিনী বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর মত শাস্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিচ্ছে ও হামলা চালাচ্ছে। বক্তারা আরো বলেন, ‘আজকের এই দিনে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে। যিনি এক দলীয় শাসন ব্যবস্থা থেকে একটি বহুদলীয় গণতান্ত্রিক সংবিধান উপহার দিয়েছিলেন। তিনি বাংলাদেশের জাতীয়তাবাদের নতুন দর্শনের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেছেন।

‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি গঠনের মধ্য দিয়ে বাংলাদেশের একটি নতুন অধ্যায়ের সূচনা করেছেন। তিনি সূচনা করেছিলেন গণতন্ত্রের অধ্যায়। তিনি সূচনা করেছিলেন মুক্তবাজার অর্থনীতি। সূচনা করেছিলেন সংবাদপত্রের স্বাধীনতার। তিনি সূচনা করেছিলেন মানুষের মুক্তি, মানুষের স্বাধীনতার। অনির্বাচিত সরকার হত্যা, গুম, খুন নির্যাতন করে জনগণের ন্যায় দাবির আন্দোলন নস্যাৎ করতে চায়। কিন্তু আমাদের পরিষ্কার কথা জনগণের ন্যায্য দাবিতে আন্দোলন, হত্যা, গুম, খুন করেও নস্যাৎ করা যাবে না। তাদের ষড়যন্ত্র সফল হবে না। জনগণের বিজয় হবেই। অত্যন্ত লজ্জা ও ঘৃণার সঙ্গে আমরা বলতে চাই গত কয়েকদিনে এই ফ্যাসিবাদী সরকার নেতাকর্মীদের ওপর হামলা করছে। জনগণের ন্যায্য আন্দোলন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করতে গেলে হামলা করা হচ্ছে। বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর এই শুভক্ষণে বিএনপির প্রতিষ্ঠাতা ও মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্মরণ করছি গভীর শ্রদ্ধার সাথে। অভিনন্দন জানাই- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি, যিনি শত নির্যাতন-নিপীড়ন সহ্য করেও তিনি তাঁর লক্ষ্য অর্জনে অবিচল থাকছেন।

র‌্যালি ও সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাড. একেএম মাহবুবর রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ভিপি সাইফুল ইসলাম, জয়নাল আবেদীন চাঁন, মিসেস লাভলী রহমান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবর রহমান বকুল, একেএম আহসানুল তৈয়ব জাকির, ডা: শাহ মোঃ শাহজাহান আলী, ডা: মামুনুর রশিদ মিঠু,এম আর ইসলাম স্বাধীন, এ্যাডভোকেট হামিদুল হক চৌধুরী হিরু, কে এম খায়রুল বাশার, মাফতুন আহমেদ খান রুবেল, শেখ তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, এনামুল কাদির এনাম, মনিরুজ্জামান মনি, শাকিল, পলিন, বিএনপির নেতা মোশাররফ হোসেন চৌধরী, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, ড্যাব নেতা ডা: আফসারুল হাবিব রোজ, ডা: ইউনুস আলী, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সরকার মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক নাজমা আক্তর, জেলা কৃষক দলের সদস্য সচিব সাইফুল ইসনাম বাবলু, যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম, জেলা মৎস্যজীবী দলের সভাপতি ময়নুল হক বকুল, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোরশেদ মিটুন, সোলেমান আলী, শহর যুবদলের আহ্বায়ক আহসান হাবিব মমি, যুগ্ম আহ্বায়ক হারুনুর রশিদ সুজনসহ জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ । এর আগে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ড্যাব বগুড়া জেলা শাখার আয়োজনে অ্যাজমা কেয়ার সেন্টারে ফ্রি মেডিকেল ও সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD