May 8, 2024, 3:25 am

News Headline :
রবীন্দ্র দর্শনের প্রধান বিষয় বিশ্বমানবতাবোধ ও মানুষে মানুষে মিলন: প্রধানমন্ত্রী রাত পোহালেই বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ জাতীয় নির্বাচন থেকে স্থানীয় নির্বাচন বেশি জমজমাট হবে : সিইসি গাবতলীতে উপজেলা পরিষদ নির্বাচন ব্রিফিং অনুষ্ঠিত সৈয়দপুরে নকল জুস ও কোমল পানীয় তৈরির কারখানার সন্ধান বগুড়ায় ৩২ টাকা কেজি ধান ও ৪৫ কেজি দরে চাল কিনবে খাদ্য বিভাগ ভোটের একদিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত বগুড়া-নাটোর মহাসড়কে যেখানেই ট্রাক পার্কিং সেখানেই দেওয়া হচ্ছে মামলা ৭০০ বছরের পুরোনো গির্জাকে মসজিদ বানালেন এরদোয়ান টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

বগুড়ার শেরপুরে বিষ্ণুমূর্তিসহ তিন চোরাকারবারী গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর থেকে একটি কষ্টিপাথর উদ্ধার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। উদ্ধারকৃত ৯৯ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তিটিতে তিনটি বিষ্ণুমূর্তি রয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো-বগুড়া সদরের নাটাইপাড়ার দীপক কুমার রায় (৪০), ঠেংগামারা বালাপাড়া গ্রামের আমিনুল ইসলাম (৩৮) ও শেরপুর উপজেলার কদিমুকন্দ গ্রামের মনিন্দ্রনাথ সরকার (৫৮)। শনিবার দুপুরে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশের ইনচার্জ মোঃ সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, শেরপুরে অবৈধ অস্ত্র, চোরাচালান বিরোধীসহ বিশেষ অভিযানে ডিবি পুলিশের একটি টিম গোপনে জানতে পারে। উপজেলার টাউন বারোয়ারী তিন রাস্তার মোড়ে কয়েকজন কষ্টিপাথর হেফাজতে নিয়ে অবস্থান করছে। সেখানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয় এবং এক কষ্টিপাথরের থাকা তিনটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। তাদের কাছে থাকা চটের বস্তার ভিতরে কষ্টিপাথরটি ছিল।

এসময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও তিনজন কৌশলে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া তিনজনও চোরাকারবারি। কষ্টিপাথরের মূর্তিটি ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছিল। উদ্ধার করা কষ্টিপাথরের ওজন ৯৯ কেজি, দৈর্ঘ্য ৪৭ ইঞ্চি এবং প্রস্থ ২১ ইঞ্চি। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে শেরপুর থানায় মামলা দায়ের করে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতকদের গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD