February 8, 2023, 4:24 pm

বদলে গেল এশিয়া কাপের নাম

যমুনা নিউজ বিডিঃ আসর শুরু হওয়ার ঠিক আগে বদলে গেল এশিয়া কাপ টুর্নামেন্টটির নাম। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং ডিপি ওয়ার্ল্ড যৌথভাবে একটি নতুন টাইটেল স্পনসরের নাম ঘোষণা করেছে। যার ফলে ছয় দেশ নিয়ে শুরু হতে যাওয়া আসন্ন এই টুর্নামেন্টের নাম বদলে রাখা হয়েছে ডিপি ওয়ার্ল্ড এশিয়া কাপ ২০২২।

এসিসি সভাপতি জয় শাহ নতুন টাইটেল স্পনসর নিয়ে বলেছেন, ‘২০২২ এশিয়া কাপের টাইটেল স্পনসর হিসেবে ডিপি ওয়ার্ল্ডকে পেয়ে আমরা খুশি। এশিয়া কাপ একটি মর্যাদাপূর্ণ ইভেন্ট এবং ডিপি ওয়ার্ল্ডের মতো এক সম্মানিত সঙ্গীর অংশগ্রহণকে আমরা স্বাগত জানাই।’

ডিপি ওয়ার্ল্ডের গ্রুপ চেয়ারম্যান ও প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা সুলতান আহমেদ বিন সুলায়েম বলেছেন, ‘আমরা ২০২২ এশিয়া কাপে আমাদের টাইটেল স্পনসরশিপ ঘোষণা করতে পেরে আনন্দিত। এই অংশীদারিত্বটি এই অঞ্চলের নতুন ক্রীড়া রাজধানী দুবাইতে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্রিকেট টুর্নামেন্টগুলির একটির অংশ হওয়ার একটি অনন্য সুযোগ প্রদান করে। আমরা টুর্নামেন্ট সংগঠক,দল এবং খেলোয়াড়দের সাফল্য কামনা করি।’

এবারের এশিয়া কাপে আগে থেকেই খেলা নিশ্চিত ছিল বাংলাদেশসহ পাঁচ দলের। বাছাইপর্ব খেলে এসেছে হংকং। সব মিলিয়ে ১৩ ম্যাচ খেলা হবে, সব ম্যাচ হবে দুবাই ও শারজাহর দুই ভেন্যুতে। আজ ২৭ আগস্ট শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

১১ সেপ্টেম্বর দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হবে এই টুর্নামেন্টের ফাইনাল। এশিয়া কাপ ইতিহাসে এই নিয়ে চতুর্থবারের মতো সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপের আসর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD