October 2, 2022, 6:19 am

নতুন ডেপুটি স্পিকারের শপথ রোববার

যমুনা নিউজ বিডিঃ  নতুন ডেপুটি স্পিকারের নাম ঘোষণা করা করা না হলেও শপথের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। রোববার (২৮ আগস্ট) শপথ গ্রহণ করবেন নতুন ডেপুটি স্পিকার।

আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট ) সংসদ সচিবালয় লেজিসলেটিভ সাপোর্ট উইং আইন সিনিয়র সহকারী সচিব শওকত আকবর স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, ওইদিন (রোববার) সন্ধ্যা ৭ টায় জাতীয় সংসদ ভবনস্থ ৭ম লেভেলে রাষ্ট্রপতির চেম্বারে একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত ডেপুটি স্পিকারের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে ডেপুটি স্পিকারের পদ শূন্য হয়েছে। গাইবান্ধা-৫ আসন থেকে নির্বাচিত সাতবারের সংসদ-সদস্য ফজলে রাব্বির মৃতুতে আসনটিও শূন্য হয়েছে। এ দুই জায়গায় নতুন কারা আসছেন তা নিয়ে আলোচনা চলছে।

সূত্র জানায়, ডেপুটি স্পিকার পদের জন্য রাজনীতির অন্দরমহলে কয়েকজনের নাম আলোচিত হচ্ছে। তারা হলেন-স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম।

জানা গেছে, এ চারজনের মধ্যে ডেপুটি স্পিকার পদের জন্য আলোচনায় এগিয়ে আছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু। পাবনা-১ আসনের সংসদ-সদস্য টুকুকে এরই মধ্যে এ বিষয়ে সবুজ সংকেতও দেওয়া হয়েছে বলে তার একাধিক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD