October 5, 2022, 4:02 pm

মোমেন আ.লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন : তথ্যমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ  তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন। আজ রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য অবশ্যই। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তো কেউ নয়। সুতরাং আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলা, সে দায়িত্ব আওয়ামী লীগ কাউকে দেয়নি, তাকেও দেয়নি।

হাছান মাহমুদ বলেন, দলের ভিত জনগণ। আমরা জনগণের শক্তিকে বিশ্বাস করি। জনগণের রায় নিয়েই আওয়ামী লীগ সবসময় সরকার পরিচালনা করছে। আমরা মনে করি, জনগণ ছাড়া কেউ সরকার টিকিয়ে রাখতে পারে না, দেশ পরিচালনার দায়িত্বও নিতে পারে না।

তথ্যমন্ত্রী আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার বক্তব্য ডিসটর্টেড (বিকৃত করা হয়েছে)। তিনিই জানেন, তিনি কী বলেছেন। তিনি যদি কোথাও গিয়ে কারও সঙ্গে ব্যক্তিগত আলাপ করে আসেন, সেটার দায় তার। দল বা সরকার এ দায় নেবে না। আমি মনে করি, দায়িত্বশীল পদে থাকলে দায়িত্বশীলভাবে কথা বলা দরকার। আমি নিজেও কথা বলার সময় সতর্ক থাকি।’

আওয়ামী লীগেরি এর যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জনগণের শক্তিতে বিশ্বাস করে না। বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে, যাতে তাদের কোলে করে ক্ষমতায় বসিয়ে দেয়। এ দেশে কেউ কাউকে কোলে করে ক্ষমতায় বসিয়ে দিতে পারে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD