October 5, 2022, 2:33 pm

সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে নতুন এমডি

যমুনা নিউজ বিডিঃ  রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে নতুন ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হচ্ছে।

রোববার (১৪ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ব্যাংকগুলোর পর্ষদকে এ বিষয়ে চিঠি দিয়েছে। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিভাগের ফোকাল পয়েন্ট ও যুগ্ম-সচিব মৃত্যুঞ্জয় সাহা।

তিনি বলেন, সোনালী ব্যাংকের এমডি পদে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) এমডি আফজাল করিম, রূপালী ব্যাংকের এমডি পদে এ ব্যাংকেরই ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর ও অগ্রণী ব্যাংকের এমডি পদে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মুরশেদুল কবীরকে নিয়োগ দেওয়ার জন্য তিন পর্ষদকে আলাদা চিঠি দিয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

চিঠিতেই বলা হয়েছে, সরকারের পক্ষ থেকে তাদের তিন বছরের জন্য ও চুক্তিভিত্তিক নিয়োগের ব্যাপারে সম্মতি দেওয়া হয়েছে। তবে কবে থেকে কার নিয়োগ হবে এ ব্যাপারে কিছু বলা হয়নি। জানা গেছে, বর্তমান এমডিদের মেয়াদ শেষ হলে তারা যোগ দেবেন। আগামী এক–দেড় মাসের মধ্যে বর্তমান এমডিদের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের শেষ দিকে ওবায়েদ উল্লাহ আল মাসুদকে সোনালী ব্যাংকে, প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমানকে রূপালী ব্যাংকে ও আনসার-ভিডিপি ব্যাংকের এমডি শামস-উল-ইসলামকে অগ্রণী ব্যাংকের এমডি পদে নিয়োগ দেওয়া হয়। চুক্তি অনুযায়ি তিন বছরের দায়িত্ব শেষে ২০১৯ সালের শেষ দিকে নতুন করে তিন বছরের জন্য সোনালী ব্যাংকের এমডির দায়িত্ব পান আতাউর রহমান প্রধান, রূপালী ব্যাংকে ওবায়েদ উল্লাহ আল মাসুদ ও অগ্রণী ব্যাংকে মোহাম্মদ শামস-উল ইসলামকে দ্বিতীয় দফায় একই পদে বহাল রাখা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD