October 6, 2022, 10:47 am

পত্রিকায় চাক‌রির বিজ্ঞ‌প্তি‌ দিয়ে প্রতারণা, গ্রেফতার ৩

যমুনা নিউজ বিডিঃ বিভিন্ন পত্রিকায় ভুঁইফোড় কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ ও প্রতারক চক্রের মূলহোতাসহ ৩ জন‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লি‌শের অপরাধ তদন্ত বিভাগ (‌সিআই‌ডি)।

গ্রেপ্তারকৃতরা হ‌লেন, মূলহোতা মজিবুর রহমান (৪২), তার সহযোগী লাবনী আক্তার (২৩) ও জান্নাতুল ফেরদৌস ময়না (২০)। মঙ্গলবার রা‌তে রিাজধানীর দ‌ক্ষিণখানের আশ‌কোনা এলাকা থে‌কে তা‌দের গ্রেপ্তার ক‌রে সিআই‌ডি’র সাইবার পুলিশ সেন্টার (সিপিসি)। গ্রেপ্তাকৃত‌দের কাছ থে‌কে ১৪টি মোবাইল ফোন, ৬০ বিভিন্ন কোম্পনির সিম কার্ড, চাকরিপ্রার্থীদের কাছ থেকে পাওয়া ৪০টি জাতীয় পরিচয়পত্র, ১৪৮টি বায়োডাটা ও ৩০ এর অধিক ভূইফোড় কোম্পনি/এনজিওর নামে করা নিয়োগপত্র ও রাবার স্ট্যাম্প সিল জব্দ করা হয়েছে।

বুধবার ম‌া‌লিবা‌গে সিআই‌ডি কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে সি‌পি‌সি’র বি‌শেষ পু‌লিশ সুপার রেজাউল মাসুদ ব‌লেন, গ্রেপ্তার চক্রটি রাজধানীর উত্তরায় নারী ও শিশু কল্যান কেন্দ্র নামে একটি অফিস খুলে চাকরি দেয়ার নামে প্রতারণা করছিল। বিভিন্ন জেলার শিক্ষিত ও বেকার যুবকদের চাকরি দেয়ার প্রলোভন দিয়ে ও চাকরির জামানত বাবদ একটা অঙ্কের টাকা রেখে আবার কখনো প্রশিক্ষন, ল্যাপটপ কিংবা মোটর সাইকেল দেয়ার নাম করে অগ্রিম বাবদ নিয়ে বিপুল পরিমান চাকরীপ্রার্থীর নিকট থেকে অর্থ হাতিয়ে নি‌চ্ছিল প্রতারকরা।

জিজ্ঞাসাবাদে চক্রের মূল‌হোতা মজিবুর রহমান জানান, তি‌নি তার সহযোগীদের ‌নি‌য়ে গত ৫ বছরে প্রায় ২৫ হাজার সিভি/বায়োডাটা সংগ্রহ করেছে। এসব বায়োডাটা থেকে তথ্য সংগ্রহ করে বিভিন্ন চাকুরীপ্রার্থীদের কাছ থেকে গত ৫ বছরে প্রায় ১ কোটি ৮৭ লাখ টাকা আত্মসাৎ করেছন। একই ধরণের প্রতারণার সাথে জড়িত থাকার অভিযোগে মজিবুর রহমান এর আগে ২০১৮ সালে একাধিকবার গ্রেপ্তার হয়। জামিনে বের হয়ে এসে একই ধরণের কাজ কর‌ছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD