August 8, 2022, 4:47 pm

বগুড়ায় অধ্যক্ষকে লাঞ্ছিতের অভিযোগ, দোষীদের গ্রেফতারের দাবি

গাবতলী প্রতিনিধিঃ বগুড়ার গাবতলী উপজেলার লাঠিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রুস্তম আলীকে মারপিটের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে স্কুল চত্বরে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিরা মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি মোমিনুল হক শিলু, কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রুস্তম আলী, সদস্য মতিয়ার রহমান মিলন, শিক্ষক বেলাল হোসেন, মার্জিয়া বেগম, শিক্ষার্থী নোমান, ফাতেমা খাতুনসহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, শিক্ষকদের উপর এমন হামলা আমরা মেনে নিতে পারি না। প্রায়ই শিক্ষকদের বিভিন্নভাবে লাঞ্চনার শিকার হতে হচ্ছে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। বাবা-মার পরেই শিক্ষকের স্থান। তাদের প্রতি এমন আচারন লজ্জাজনক। আমরা দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মানববন্ধনে বক্তবরা শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

অপরদিকে লাঠিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রুস্তম আলী কর্তৃক, স্বেচ্ছাসেবক লীগ নেতাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিষ্ঠানের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সদর স্বেচ্ছাসেবক লীগ।

(ছবি ক্যাপশন: অপর দিকে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সদর স্বেচ্ছাসেবক লীগ নেতারা।)

এতে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান ফারুক আহম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক রাশেদ ইসলাম, আ.লীগ নেতা আবু সাঈদ, নজরুল ইসলাম খান।
এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহিদুল ইসলাম, সৌখিন, মামুনুর রশিদ মোহন, মোস্তাফিজার রহমান অদু, পলাশসহ নেতাকর্মী।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, আমাদের নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা করা হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আরো কঠোর কর্মসুচির দেয়া হবে।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, অধ্যক্ষকে মারপিটের একটি অভিযোগ আমরা পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, কলেজ পরিচালনা কমিটি গঠন নিয়ে বিরোধের জেরে গত ২৫ জুলাই লাঠিগঞ্জ স্কুল অ্যাণ্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুস্তম আলীকে মারপিট করা হয়। ঐদিন তিনি বাড়ি থেকে কলেজের উদ্দেশে রওনা হন। এসময় নামা দাঁড়াইল নামক স্থানে তাঁকে বহনকারী সিএনজি চালিত অটোরিকশার গতি রোধ করে স্থানীয় কিছু ব্যক্তি। পরে তারা ওই শিক্ষককে অটোরিকশা থেকে নামিয়ে মারপিট করে। মারপিটের শিকার রুস্তম আলী ঘটনার দিন গাবতলী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD