August 11, 2022, 11:44 pm

বাংলাদেশের পর ভারতের কাছেও হোয়াইটওয়াশ উইন্ডিজ

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশের লজ্জা পেতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। এরপরই ভারতের বিপক্ষে আরেকটি ওয়ানডে সিরিজে মাঠে নামে ক্যারিবিয়ানরা।

তবে একই ভাগ্য বরণ করে নিতে হলো ভারতের বিপক্ষেও। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের কাছে ৩-০ ব্যবধানে হারল নিকোলাস পুরানের দল। পোর্ট অব স্পেনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতের বিপক্ষে ডিএলএস মেথডে ১১৯ রানের বড় ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দুই ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল শিখর ধাওয়ানের দল। শেষ ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার ধাওয়ান এবং শুভমান গিল দারুণ শুরু এনে দেয় সফরকারী ভারতকে।

ওপেনিং জুটিতে ১১৩ রান তোলার পর হেইডেন ওয়ালস জুনিয়রের বলে ব্যক্তিগত ৫৮ রান করে ফেরেন অধিনায়ক ধাওয়ান। দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৮৬ রান যোগ করেন গিল। ৪৪ রান করে ফেরেন শ্রেয়াস।

চারে নেমে মাত্র ৮ রান করে ফেরেন সূর্যকুমার যাদব। ভারতীয় ইনিংসের ৩৬ ওভারে বৃষ্টি হানা দেয়। ততক্ষণে ৩ উইকেটে ২২৫ রান তুলে ফেলেছে ভারতীয়রা। যেখানে ৯৮ বলে ৭ চার ও ২ ছয়ে অপরাজিত ৯৮ রান করে মাঠে ছিলেন গিল। তবে আর ব্যাটিংয়ে নামতে না পারায় শতক না পেয়েই আক্ষেপ নিয়ে থামতে হয় শুভমান গিলকে।

বৃষ্টি বন্ধ হলে উইন্ডিজের সামনে ডিএলএস মেথডে ৩৫ ওভারে ২৫৭ রানের লক্ষ্য দেয় ভারত। সে লক্ষ্য তাড়া করতে নেমে চার ব্যাটসম্যানের শূন্য রানে ১৩৭ রানে থামে উইন্ডিজরা। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেছেন অধিনায়ক পুরান এবং ব্রেন্ডন কিং।

এ ছাড়াও শেই হোপ ২২ এবং হেইডেন ওয়ালস ডাবল ডিজিটে পৌঁছে করেছেন বরাবর ১০ রান। ভারতীয়দের পক্ষে যুজবেন্দ্র চাহাল ১৭ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট। মোহাম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরও ২টি করে উইকেট শিকার করেছেন। সেঞ্চুরি বঞ্চিত শুভমান গিল সিরিজে সর্বোচ্চ ২০৫ রান করে সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD