August 15, 2022, 6:51 pm

বগুড়ায় বিএনপি’র ছয় নেতার রিমান্ড নামঞ্জুর, জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ষ্টাফ রিপোর্টারঃ  বগুড়ার গাবতলীতে নাশকতার মামলায় বিএনপির ছয় নেতার রিমান্ড আবেদন নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১২টার দিকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গাবতলী আদালতের বিচারক সঞ্চিতা ইসলাম এ নির্দেশ প্রদান করেন।

বিএনপির ছয় নেতা হলেন- উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, পৌর মেয়র সাইফুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহিম পিন্টু, মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি, হারুন অর রশিদ হারুন এবং ফজলে রাব্বী।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা গাবতলী মডেল থানার এসআই সোলাইমান আলী।

সোলায়মান আলী জানান, নাশকতার মামলায়(১৪৯/২২) ছয়জন আসামীকে আদালতে নিয়ে সাতদিনের রিমান্ড আবেদন জানানো হয়। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন।

গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলায় বিএনপির সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি।

সুরাইয়া জেরিন রনি বগুড়া মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান। তার ওই বক্তব্যে প্রতিবাদে ২৯ মে বিক্ষোভ মিছিলের ডাক দেয় গাবতলী উপজেলা আওয়ামী লীগ। তাদের ওই কর্মসূচিকে ঘিরেই সংঘর্ষ বাধে।

সংঘর্ষের ঘটনায় ও বিষ্ফোরক আইনে গাবতলী থানা পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন।

মামলায় উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুন ও গাবতলীর পৌর মেয়র বিএনপি নেতা সাইফুল ইসলামসহ ১৩৩ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩০০ থেকে ৪০০ জনকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD