August 13, 2022, 3:31 pm

বগুড়ায় সন্মিলিত সাস্কৃতিক জোটের অভিষেক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের কাছে চিঠি দেওয়া আছে সাংস্কৃতিক কর্মকান্ডে বাধা দেওয়া যাবে না। সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য অনুমতিও লাগবে না। তিনি আজ শুক্রবার রাতে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির  অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জোটের সভাপতি তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোট ঢাকার সভাপতি গোলাম কুদ্দুস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আব্দুল হান্নান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। আরও বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। এইচ আলিম ও লুবনা জাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আতিকুর রহমান মিঠু, এবিএম জিয়াউল হক মিঠু, হাকীম, এমএ মজিদ মিয়া, আসাদ হোসেন, আলমগীর কবির, এসএম বেলাল হোসেন, রবিউল আলম অশ্রু, মাহবুবর রহমান মানিক, এইচ আলিম,  লুবনা জাহান,  আসাদুর রহমান খোকন, রেবেকা সুলতানা মৌসুমী, প্রবীর মহন্ত, আব্দুল আওয়াল, রবিউল করিম হৃদয় প্রমুখ।

অভিষেক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরও বলেন, বগুড়ার উন্নয়নের রূপকার শেখ হাসিনা। তিনি আছেন বলেই আমরা সব পাচ্ছি। তিনি বলেন সাংস্কৃতিক কর্মকান্ড বাড়িয়ে মৌলবাদীদের রুখতে হবে। সাংস্কৃতিক কর্মকান্ড করতে কোন অনুমতির প্রয়োজন হবেনা। সংস্কৃতি বাঁচাতে সাংস্কৃতিক কর্মিদের তাদের কর্মকান্ড বাড়াতে হবে। তাদেরকে মাঠে থাকতে হবে। তিনি বলেন শেখ হাসিনার সরকারকে সহাযোগিতা করে যেতে হবে। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে যত আসন  দিবেন দেশে তত উন্নয়ন হবে। সংস্কৃতি বাঁচাতে কোন আপোষ নাই।

অনুষ্ঠানে বগুড়া প্রেসক্লাবের ভবন নির্মান কাজ শুরু করা এবং এগিয়ে নেওয়ায় প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে জোটের অন্তভ’ক্ত ৪২ টি সংগঠন এবং বিভিন্ন বিভাগে জাতীয় পর্যায়ে পুরস্কার পাওয়া ১৬ সাংস্কৃতিক ব্যক্তিত্বকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানের সভাপতি তেীফিক হাসান ময়নার আবেদনের প্রেক্ষিতে প্রতিমন্ত্রী জোটের কল্যাণ তহবিলে ২ লাখ টাকা অনুদান ঘোষনা করেন। সংবর্ধনা শেষে জোটের অন্তভ’ক্ত সংগঠনের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD