April 19, 2024, 10:08 pm

বগুড়ায় পূজা উদযাপন পরিষদের সভা

ষ্টাফ রিপোর্টারঃ আগামী ১৮ই আগস্ট সনাতন ধর্মাবলম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব। এ উপলক্ষে বগুড়ায় পূজা উদযাপন পরিষদের জেলা কমিটির সভা করা হয়েছে।

শুক্রবার বিকেলে শহরের সাতমাথা এলাকায় সনাতন ধর্ম মন্দিরে এ আয়োজন করা হয়।

সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক নির্মল রায়ের সঞ্চালনায় সভায় সভাপতির বক্তব্যে সংগঠনের জেলা শাখার সভাপতি সাগর কুমার রায় বলেন, সনাতন ধর্মাবলম্বীদের কাছে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী অন্যতম একটি গুরুত্বপূর্ণ উৎসব। প্রতি বছর উৎসবমুখরভাবে এই দিনটি উদযাপিত হয় যদিও করোনা প্রার্দুভাবের কারণে গত বছর র‌্যালী না করে সীমিত পরিসরে বগুড়াসহ সারাদেশে জন্মাষ্টমী উৎসব পালন করা হয়েছে। কিন্তু এইবার বগুড়ার ১২টি উপজেলায় প্রশাসনের সাথে সমন্বয় করে প্রাণবন্তভাবে যেন সনাতন ধর্মাবলম্বী সকলে যেন এই উৎসব নির্বিঘ্নে উদযাপন করতে পারে সেই লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি নেয়া হবে।

সভায় আসন্ন এই বছরের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী বগুড়ায় সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে সর্বসম্মতিক্রমে সংগঠনটির পক্ষে কেন্দ্রীয় নির্বাহী সদস্য সুকুমার সাহা কে আহ্বায়ক এবং জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারী কে সদস্য সচিব করে জন্মাষ্টমী উদযাপন কমিটি গঠন করা হয়। যেসব উপজেলায় এখনো সম্মেলন বাকি রয়েছে সেই উপজেলাগুলোতে দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন করে কমিটি গঠনের আহ্বান জানানো হয়।

এছাড়াও শুক্রবার মৃত্যুবরণ করা পৌর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ব্যাংকার অতুল কুমার সাহার আত্মার শান্তি কামনা করে সভায় ১মিনিটের নিরবতা পালন করা হয় এবং সংগঠনের পক্ষে শোক প্রকাশ করা হয়।

অনুষ্ঠিত বিশেষ সভায় সাংগঠনিক বিভিন্ন গুরত্বপূর্ণ বিষয় তুলে ধরে আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা শাখার সাবেক সভাপতি দিলীপ কুমার দেব, জেলা শাখার সহ-সভাপতি সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য শংকর, চঞ্চল মোহন রায়, অ্যাডভোকেট বিজন সাহা, সাংগঠনিক সম্পাদক অসীম দাস, সমর দাস, পদ্যুৎ চাকী, আশীষ কুমার রায়, রাম নারায়ণ কানু, অ্যাডভোকেট সাধন, কালাচাঁদ সাহা, বাপ্পী চৌধুরী, গৌতম দত্ত, সাংবাদিক সঞ্জু রায়, দীপক রায় দিপু, অমিত দেবনাথ, বিকাশ চন্দ্র সাহা, সুরজিৎ ঘোষ, সজল ঘোষ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD