August 13, 2022, 2:26 pm

জয়পুরহাটে কিডনি দালাল ও প্রতারক চক্রের ১০ সদস্য গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট গোয়েন্দা পুলিশ ও পাঁচবিবি থানা পুলিশ জেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে কিডনি দালাল চক্রের ৩ সদস্য, জাল ডকুমেন্টস তৈরি চক্রের ৩ প্রতারক ও বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা এ তথ্য জানান। বুধবার দিবাগত মধ্যরাত থেকে প্রায় ১৪ ঘণ্টার অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ৩ জন কিডনি দালাল হলেন জয়পুরহাটের কালাই উপজেলার সরাইল গ্রামের ফুল মিয়া (৪২), একই উপজেলার লক্ষিচাপর গ্রামের জুয়েল রানা (২৮) ও ছত্রগ্রামের ফিরোজ হোসেন।

গ্রেফতার জাল ডকুমেন্টস তৈরি চক্রের ৩ প্রতারক হলেন জেলার পাঁচবিবি উপজেলার রসুলপুর গ্রামের আজিজার (৫০), নওগাঁর সদর উপজেলার চক পিয়ার-মধ্য দুর্গাপুর গ্রামের আবু নাছের মো. মাহফুজুল ইসলাম ওরফে মুরাদ ওরফে আলম বাবু ওরফে নসু বাবু (৪৫) ও জয়পুরহাট জেলা শহরের ধানমন্ডি এলাকার প্রেস ব্যবসায়ী ও সীল তৈরিকারক নাজমুল (হক)।

গ্রেফতার বৈদ্যুতিক ট্রান্সফরমার চোররা হলেন-পাঁচবিবি উপজেলার নিকরদিঘি গ্রামের আল আমিন (৩০), লকনাহার গ্রামের আকাশ (২৪), সাব্বির হোসেন (৩২) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পুঁইয়াগাড়ি গ্রামের মিল্টন মিয়া (৩২)।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, কিডনি কেনাবেচা দালাল চক্রের সদস্যরা জয়পুরহাটের কালাই উপজেলার গরীব, অসহায় ও ঋণগ্রস্ত মানুষদের বড় অংকের টাকার প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। এরপর বিদেশে নিয়ে তার কিডনি অপসারণ করান। পরে চুক্তি অনুযায়ী টাকা না দিয়ে তাদের বাড়ি পাঠিয়ে দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD