August 12, 2022, 12:16 am

ভারতের বিমানবন্দরে ৪৫ পিস্তলসহ ভারতীয় দম্পতি গ্রেপ্তার

যমুনা নিউজ বিডিঃ ভারতের নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৫টি পিস্তলসহ দুই ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে শুল্ক কর্মকর্তারা। বুধবার (১৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বন্দুকগুলো আসল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) কাউন্টার টেরোরিজম ইউনিট বিষয়টি খতিয়ে দেখছে। তবে প্রাথমিক তদন্তে বন্দুকগুলো ‘সম্পূর্ণ আসল’ বলে মনে হচ্ছে।

এক কাস্টমস কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই বলেন, প্রাথমিক রিপোর্টে বন্দুকগুলো পুরোপুরি কার্যকর বলে নিশ্চিত করেছে ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)।

গ্রেপ্তারকৃত দুজনের নাম জগজিৎ সিং ও জাসবিন্দর কৌর। তারা স্বামী-স্ত্রী।

এই দম্পতি ১০ জুলাই ভিয়েতনামের হো চি মিন সিটি থেকে ভারতে ফিরে এসেছিলেন এবং তাদের নজরদারিতে রাখা হয়েছিল। জগজিৎ সিং দুটি ট্রলি ব্যাগে পিস্তলসহ ধরা পড়েন, যেগুলো তাকে তার ভাই মনজিৎ সিং দিয়েছিলেন।

শুল্ক কর্মকর্তাদের এক বিবৃতিতে বলা হয়, ফ্রান্সের প্যারিস থেকে মনজিৎ সিং ভিয়েতনামে নামার পর জগজিৎ সিংকে ব্যাগগুলো দিয়েছিলেন বলে জানা গেছে। ব্যাগগুলো হস্তান্তর করার পরে মনজিৎ সিং ‘বিমানবন্দর থেকে সটকে পড়েন’।

কাস্টমস কর্মকর্তারা বলেন, নারী যাত্রী তার স্বামীকে বন্দুক থাকা ট্রলি ব্যাগের ট্যাগগুলি সরিয়ে ফেলতে এবং ধ্বংস করতে সাহায্য করেছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, ওই পুরুষ যাত্রীর কাছে থাকা দুটি ট্রলি ব্যাগ তল্লাশি করার ফলে আনুমানিক সাড়ে ২২ লাখ রুপি মূল্যের বিভিন্ন ব্র্যান্ডের ৪৫টি বন্দুক উদ্ধার করা হয়েছে।

অভিযুক্ত উভয়েই স্বীকার করেছে-তারা এর আগে তুরস্ক থেকে ২৫টি পিস্তল ভারতে এনেছিলেন।

ঘটনার আরও তদন্ত চলছে বলেও বিবৃতিতে জানানো হয়।

সূত্র : এনডিটিভি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD