August 10, 2022, 8:26 pm

আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার সম্ভাবনা দেখছেন তেভেজ

যমুনা নিউজ বিডিঃ আগামী নভেম্বরে কাতারে বসতে যাচ্ছে ক্রীড়া ‍দুনিয়ার সবচেয়ে জাঁকজমকপূর্ণ ইভেন্ট ফিফা বিশ্বকাপ। ২২তম এই আসরে হট ফেবারিটের তালিকায় আছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা। দলপতি লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ হওয়ায় সমর্থকরাও আশায় আছেন, শেষ আসরে খেলতে নেমে বিশ্বমঞ্চের শিরোপা খরা কাটাতে পারবেন ফুটবল জাদুকর।

২০১৯ সালে সবশেষ হারের স্বাদ পায় আর্জেন্টিনা।
এরপর থেকে টানা ৩৩ ম্যাচে অপ্রতিরোধ্য লিওনেল মেসির দল। ২৮ বছরের শিরোপা খরা গুছিয়ে গেল বছর কোপা আমেরিকার শিরোপা জিতেছে দলটি। এছাড়া কদিন আগে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই লা ফিনালিসিমায় ইতালিকে ভূপাতিত করেছে আলবিসেলেস্তেরা। ফিফা র‌্যাঙ্কিংয়েও সেরা তিনে নিজেদের জায়গা ধরে রেখেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। বিশ্বকাপের আগে এমন পরিসংখ্যান নিশ্চয়ই বাড়তি প্রেরণা দেবে দলকে।

এদিকে, আর্জেন্টিনার সম্ভাবনার ব্যাপারে সায় দিচ্ছেন অনেক রথি-মহারথীরাই। সে তালিকায় আছেন জাতীয় দলে মেসির সাবেক সতীর্থ কার্লোস তেভেজ। আর্জেন্টিনার প্রখ্যাত সাংবাদিক ভেরোনিকা ব্রুনাতিকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক এই তারকা ফুটবলার জানান, ১৯৮৬ সালের পর এই প্রথম আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার জোর সম্ভাবনা দেখছেন তিনি।

সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের চাওয়া, মেসির হাতেই উঠুক এবারের বিশ্বকাপ। বলেন, কাতারে মেসির হাতে বিশ্বকাপ উঠতে দেখলে খুব খুশিই হবো। আমি একটি ঐক্যবদ্ধ দল দেখতে পাচ্ছি। আমাদের বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে। ‘ তেভেজের মন্তব্যটি টুইট করেছেন মুন্দো আলবিসেলেস্তের সাংবাদিক রয় নেমারও।

আর্জেন্টিনার তরুণ তারকা ফুটবলার হুলিয়ান আলভারেজও নিজ দেশের সংবাদমাধ্যম এল পায়েসকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘সকল আর্জেন্টাইনদের জন্য এটা (বিশ্বকাপ) অর্জন করা যায়, তাহলে তো খুব ভালো হয়। কারণ আমি মনে করি যে বিশ্বব্যাপী ফুটবলের কাছে মেসির এটা পাওনা। ফুটবল মেসির কাছে তার সবকিছুর জন্য ঋণী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD