August 15, 2022, 4:43 pm

বিশ্বে করোনায় আরও ৫৬৩ মৃত্যু, শনাক্ত ৩ লাখ

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৬৩ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন। এ ছাড়া ভাইরাসটিতে থেকে একদিনে ৪ লাখ ৮৫ হাজার ১৭৯ জন সেরে উঠেছেন।

সোমবার (৪ জুলাই) সকালে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডওমিটার’ থেকে এ সব তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জন। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জনে। এ ছাড়া করোনা থেকে এ পর্যন্ত ৫২ কোটি ৯২ লাখ ৬৮ হাজার ২৫০ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের দিক থেকে এগিয়ে রয়েছে ইতালি। দেশটিতে ৭১ হাজার ৯৪৭ জন নতুন করে শনাক্ত হয়েছেন। আর ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬১ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ৮৮ জনের মৃত্যু হয়েছে তাইওয়ানে এবং ৩২ হাজার ৬৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৯৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল আট কোটি ৯৫ লাখ ৩৩ হাজার ৮২৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৩২০ জন। করোনা থেকে আট কোটি ৫১ লাখ ৭২ হাজার ৮৫২ জন সেরে উঠেছেন।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে একদিনে মারা গেছেন ৭৯ জন, রাশিয়ায় ৪৭ জন, অস্ট্রেলিয়ায় ৩০ জন, মেক্সিকোতে ২৮ জন, গ্রিস ও চিলিতে ২৬ জন করে এবং থাইল্যান্ড ও ইরায়েলে ১৯ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD