August 13, 2022, 2:47 pm

আজকের দিনেই পৃথিবীতে এসেছেন জয়া আহসান

আজকের দিনেই পৃথিবীতে এসেছেন জয়া আহসান

যমুনা নিউজ বিডিঃ দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। আজ (১ জুলাই) তার জন্মদিন। বিশেষ দিনটিতে অনুরাগীদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন তিনি।

১৯৮৩ সালের এ দিনেই গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন জয়া আহসান। নব্বইয়ের দশকে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পথচলা শুরু। এরপর ছোট পর্দা থেকে বড় পর্দায় নিজের অভিনয়গুণে দর্শক হৃদয়ে জায়গা করে নেন তিনি।

দুই বাংলার দর্শকরা এখন তাকে চেনেন ‘ডুব সাঁতার’র রেণুকা, ‘গেরিলা’র বিলকিস বানু কিংবা ‘দেবী’র রানু হিসেবে। আবার কেউ কেউ তাকে ‘রাজকাহিনী’র রুবিনা, ‘কণ্ঠ’র রমিলা বা ‘ক্রিসক্রস’র মিসেস সেন বলেও চিহ্নিত করেন। কারণ, চরিত্রগুলো নিজের মধ্যে ধারণ করেছেন এবং অভিজ্ঞতা-ব্যক্তিত্ব দিয়ে প্রাণবন্ত করে তুলেছেন জয়া আহসান।

সাফল্যের স্বীকৃতিস্বরূপ জয়ার ঝুলিতে দেশ-বিদেশের অসংখ্য পুরস্কার জমা হয়েছে। তারমধ্যে চারবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার, মেরিল-প্রথম আলো পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন। এ ছাড়াও ‘এনেছি সূর্যের হাসি’ ধারাবাহিক নাটকে অভিনয়ের পর জয়া জাতিসংঘের নারী ও শিশু সহায়তা বিভাগের শুভেচ্ছা দূত হন।

প্রসঙ্গত, জয়ার রূপ অনেক আগেই ভক্তদের হৃদয়ে দাগ কেটেছে। নেটিজেনদের ধারণা, দিন বাড়ার সঙ্গে সঙ্গে জয়ার রূপও বেড়ে চলেছে। কেউ কেউ মনে করেন, জয়ার বয়স একটি ঘরেই আটকে আছে। এ জন্যই তিনি চিরসবুজ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD