July 4, 2022, 5:49 am

বগুড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবলে শাজাহানপুর ও সদর চ্যাম্পিয়ন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে (অনুর্ধ্ব-১৭, বালক) শাজাহানপুর উপজেলা দল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে (অনুর্ধ-১৭, বালিকা) বগুড়া সদর উপজেলা দল চ্যাম্পিয়ন হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে এবং বগুড়া জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে সোমবার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দীন স্টেডিয়ামে এই টূর্ণামেন্ট এর ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রথমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে (অনুর্ধ-১৭ বালিকা) বগুড়া সদর উপজেলা দল টাইব্রেকারে সোনাতলা উপজেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তীব্র উত্তেজনাপূর্ন খেলাটি নির্ধারিত সময় গোল শূন্য শেষ হয়। পরে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে সদর উপজেলা দল চ্যাম্পিয়ন হয়। এই খেলায় টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সদরের পাপিয়া। সবোর্চ্চ গোলদাতার পুরস্কারও লাভ করেন পাপিয়া। তার গোল ছিল ৬টি। ম্যান অবদ্যা ফাইনাল হন বগুড়া সদরের জাকিয়া।

একই মাঠে দিনের অপর খেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে (অনুর্ধ্ব-১৭, বালক) শাজাহানপুর উপজেলা দল ২-১ গোলে বগুড়া পৌরসভা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তীব্র উত্তেজনাপূর্ন খেলায় বগুড়া পৌরসভা দল প্রথমার্ধের শেষ মিনিটে প্যানাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেয় নাজমুল। বিরতির পর খেই হারিয়ে ফেলে বগুড়া পৌরসভ দল। দ্বিতীয়ার্ধের ২ মিনিটের সময় শাজাহানপুরের রাজু গোল করে খেলায় সমতা আনে। এর পর খেলা আরও উত্তেজনাপূর্ন হয়ে ওঠে। খেলা শেষের ৭ মিনিট আগে শাজাহানপুরের রাজু নিজের দ্বিতীয় এবং দলের হয়ে জয়সূচক গোল করে। দুই গোলের সুবাদে রাজু সেরা খেলায়াড় হওয়ার পুরস্কার লাভ করে। এছাড়াও গাবতলীর রায়হান ৩ গোল করে সবোর্চ্চ গোলদাতার পুরস্কার লাভ করে।

খেলা শেষে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুম আলী বেগের সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্রশাসক ডাঃ মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি সুলতান মাহমুদ খান রনি। এসময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মোমিন খান, বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ, বগুড়া পৌরসভার প্যানেল মেয়র-২ ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলহাজ শেখ, জেলা শিক্ষা অফিসার হজরত আলী, জেলা ক্রীড়া অফিসার মোঃ মাসুদ রানা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য জামিলুর রহমান জামিল, শহিদুল ইসলাম স্বপন, শফিকুল ইসলাম বাবু, আলেয়া প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD