April 27, 2024, 5:08 pm

ডিইউজে’র সভাপতি তপু-সোহেল, সম্পাদক আক্তার

ষ্টাফ রিপোর্টার: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বিবার্ষিক নির্বাচনে আগামী দুই বছরের জন্য সভাপতি পদে ৮১২ ভোট ভোট পেয়েছেন সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। ফলে নির্বাচন কমিশন দুই বছরের কমিটি পরিচালনার জন্য লটারির উদ্যোগ নেয়। লটারি অনুযায়ী প্রথম বছর দায়িত্ব পালন করবেন সোহেল হায়দার চৌধুরী ও পরের বছর দায়িত্ব পালন করবেন সাজ্জাদ আলম খান তপু।

সাধারণ সম্পাদক পদে আক্তার হোসেন ৬৩৭ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়েছেন। আর সিনিয়র সহ-সভাপতি পদে ৭৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মিঠু। ৫২৩ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন ইব্রাহিম খলিল খোকন। যুগ্ম সম্পাদক পদে মো: শাহজাহান মিঞা ৫১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সোমবার (১১ মার্চ) রাতে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ইউএনবির সম্পাদক ফরিদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। রাত সোয়া ৯টায় ভোটের ফল ঘোষণা করা হয়।

৫৫০ ভোট পেয়ে কোষাধ্যক্ষ হয়েছেন সোহেলী চৌধুরী। সাংগঠনিক সম্পাদক হয়েছেন গোলাম মুজতবা ধ্রুব। তিনি পেয়েছেন ৯৪৭ ভোট।

আইন বিষয়ক সম্পাদক হয়েছেন আসাদুর রহমান। তিনি পেয়েছেন ৮৭৬ ভোট। প্রচার-প্রকাশনা সম্পাদক পদে ৭৪৮ ভোট পেয়ে জিতেছেন মুহাম্মদ মামুন শেখ। দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন জান্নাতুল ফেরদৌস চৌধুরী। তিনি পেয়েছেন ৭১৭ ভোট।

কল্যাণ সম্পাদক পদে পাস করেছেন শাহজাহান স্বপন। তিনি পেয়েছেন ৭১৬ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জিতেছেন দুলাল খান। তিনি পেয়েছেন ৫৭৪ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে জিতেছেন সুমি খান। তিনি পেয়েছেন ৬০৭ ভোট।

এছাড়া নির্বাহী পরিষদ সদস্য পদে জয়ী হয়েছেন জি এম মাসুদ ঢালী (৭৪১ ভোট), নাসরীন গীতি (৬৯৪ ভোট), এ এম শাহজাহান মিয়া (৬৪৭ ভোট), আনোয়ার সাদাত সবুজ (৫৪৬ ভোট), সাজেদা হক (৫২৯ ভোট), আহমেদ মুশফিকা নাজনীন (৫০৯ ভোট), রারজানা সুলতানা (৫০৩ ভোট)।

এবার নির্বাচনে সভাপতি পদে ছিলেন আবদুল মজিদ, সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। আর সাধারণ সম্পাদক পদে ছিলেন আকতার হোসেন, উম্মুল ওয়ারা সুইটি, এ জিহাদুর রহমান জিহাদ ও খায়রুল আলম।

সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন আশরাফুল ইসলাম, আসলাম সানী, নজরুল ইসলাম মিঠু ও হামিদ মোহাম্মদ জসিম।

সহ-সভাপতি পদে ছিলেন ইব্রাহিম খলিল খোকন, বাঁধন কুমার সরকার, মো: রেজাউর রহিম, রফিকুল ইসলাম সুজন ও সিদ্ধার্থ শঙ্কর ধর।

যুগ্ম সম্পাদক পদে ছিলেন আছাদুজ্জামান, এস এম সাইফ আলী, জাকির হোসেন ইমন, ফজলুল হক বাবু, ফরিদ উদ্দিন সিদ্দিকী ও মো: শাহজাহান মিঞা। কোষাধ্যক্ষ পদের জন্য লড়ছেন মীর আফরোজ জামান, রেজাউল কারীম, সাকিলা পারভীন ও সোহেলী চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন গোলাম মুজতবা ধ্রুব, জুবায়ের রহমান চৌধুরী ও রাজু হামিদ। আইন বিষয়ক সম্পাদক পদে আসাদুর রহমান, মাসুম আহাম্মদ ও রবিউল হক। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আমানউল্লাহ আমান, এম শাহজাহান সাজু ও মুহাম্মদ মামুন শেখ।

দফতর সম্পাদক পদে ছিলেন আইরিন নিয়াজি মান্না, এ কে এম ওবায়দুর রহমান ও জান্নাতুল ফেরদৌস চৌধুরী। কল্যাণ সম্পাদক পদে আনোয়ার হোসেন, রেহানা পারভীন ও শাহজাহান স্বপন। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ইস্রাফিল হাওলাদার, এস এম বাবুল হোসেন, দুলাল খান ও মো: আসাদুজ্জামান (লিমন আহমেদ)। নারী বিষয়ক সম্পাদক পদে ছিলেন দীপা ঘোষ রীতা, সুমি খান ও সুরাইয়া অনু।

নির্বাহী পরিষদ সদস্য হিসেবে ৮টি পদের জন্য লড়েছেন, অনজন রহমান, আতাউর রহমান জুয়েল, আনোয়ার সাদাত সবুজ, আনোয়ার হোসেন আকাশ, আহমেদ মুশফিকা নাজনীন, এ এম শাহজাহান মিয়া, এম এ রহিম রনো, এম জহিরুল ইসলাম, এস এম মোশাররফ হোসেন, জি এম মাসুদ ঢালী, নাঈম মাশরেকী, নাসরিন বেগম গীতি, মহিউদ্দিন আহমেদ চৌধুরী হিমেল, মো: কিরণ মোস্তফা, মো: মেহেদী জামান, মো: শাহীন আলম, মো: সাজেদুল ইসলাম রাজু, মোহাম্মদ খসরু নোমান, রাগেবুল রেজা, রারজানা সুলতানা, শহিদুল ইসলাম স্বপন, শাহিদুর রহমান শাহিদ, সাজেদা হক, সাজ্জাদ হোসেন চিশতী এবং সালাম মাহমুদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD