May 9, 2024, 7:11 am

বিপিজেএ রাজশাহী শাখার দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি তোতা,সাধারণ সম্পাদক সামাদ নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার দ্বি-বার্ষিকী নির্বাচন শনিবার অনুষ্ঠিত হয়। বেলা ১১টা হতে ১টা পর্যন্ত চলে ভোট গ্রহন। ভোট গ্রহন শেষে ১.৩০টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুল জাবীদ অপু। এই নির্বাচনে মোট ১৮জন ভোটার ভোট দিয়ে তাদের মতামত পেশ করেন। বর্তমান সভাপতি আসাদুজ্জামান আসাদকে ৩ ভোটের ব্যবধানে পরাজিত করে শরিফুল ইসলাম তোতা সভাপতি নির্বাচিত হন। তিনি মোট ভোট পেয়েছেন ১০টি। আর আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ৭টি ভোট। এদিকে সাধারণ সম্পাদক হিসেবে বতর্মান সাধারণ সম্পাদক সামাদ খান ১২ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দি শহীদুল ইসলাম (দুখু) পেয়েছে ৬ ভোট।

এদিকে সহ-সভাপতি পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন শাহিন খান এবং আলী এহসান (তুহিন)। তারা উভয়ে ৯টি করে ভোট পেয়েছেন। তারা উভয়ে এক বছর করে দায়িত্ব পালন করবেন। এছাড়াও অর্থ সম্পাদক পদেও যৗথভাবে নির্বাচিত হয়েছেন মিলন শেখ এবং মোখলেসুর রহমান(মুকুল)। তারাও উভয়ে ৯টি করে ভোট পেয়েছেন। এই দুই সম্পাদক একই পন্থায় দায়িত্ব পালন করবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

এদিকে সাংগঠনিক ও প্রচার সম্পাদক আজম খানকে ৩ ভোটের ব্যবধানে পরাজিত করে ১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শামিউল ইসলাম (শামিম)। আর রাশেদুর রহমান রাসেল এর কোন প্রতিদন্দি না থাকায় তাকে বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত ঘোষনা করেন নির্বাচন কমিশনার। আর যারা যৌথভাবে নির্বাচিত হয়েছেন তারা শপথ গ্রহনের দিন কে আগে এবং কে পরে দায়িত্ব পালন করবেন তা ঠিক করে নেবেন বলে ঘোষনা দেন তিনি।

ফলাফল ঘোষনা শেষে সকল প্রতিদন্দি প্রার্থী ফলাফল মেনে নেন বলে জানান প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন অত্যন্ত আনন্দঘন পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হলো। প্রতিদন্দিতা যাইহোক না কেন, এখন থেকে সবাই এক সাথে কাজ করবেন বলে আশাব্যাক্ত করেন তিনি। এই নির্বাচনে তাঁকে সহযোগিতা করেন প্রবীন সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান খান আলম, সহকারী নির্বাচন কমিশনার জিয়া হাসান হিমেল ও শামস উর রহমান রুমি।

এছাড়াও উপস্থিত থেকে নির্বাচনের সাথে একাত্বতা প্রকাশ করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক তানজিমুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক রিমন রহমান, টিভি ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনসহ সাংবাদিকদের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD