December 7, 2023, 3:34 am

ফোনের অ্যাপ দিয়ে মাসে আয় করা যাবে লাখ টাকা

যমুনা নিউজ বিডি: গুগলের বিভিন্ন অ্যাপ রয়েছে যেখান থেকে টাকা আয় করার সুযোগ রয়েছে। তার মধ্যে একটার নাম সবাই জানেন যা হলো, গুগল পে। কিন্তু এই অ্যাপে রিচার্জ, টাকা লেনদেন করলে তবেই ক্যাশব্যাক বা রিওয়ার্ড পাওয়া যায়। এমনই আরও একটি অ্যাপ আছে গুগলের, যেখানে কোনো ইনভেস্ট ছাড়াই আয় করা যাবে।ছুটি পেলেই নানা জায়গায় ঘুরতে বেরিয়ে পড়েন।

হতে পারে কোনো হলিডে ডেস্টিনেশন অথবা কোনো রেস্তোরাঁ। সব জায়গাতেই ভিন্ন অভিজ্ঞতার মুখে পড়তে হয় আমাদের। ওই জায়গা, রেস্তোরাঁ বা স্থাপত্য সম্পর্কে আপনার অভিজ্ঞতা কেমন তা বিশদ জানাতে পারেন গুগলকে। এর বদলে আপনাকে টাকা দেবে কোম্পানি।

আপনার অভিজ্ঞতা শেয়ার করে টাকা ইনকাম করতে পারবেন। তবে এর জন্য ফোনে ডাউনলোড করতে গুগল ওপিনিয়ন রিওয়ার্ড নামক একটি অ্যাপ। সেখান থেকেই বিভিন্ন সার্ভে-তে অংশগ্রহণ করা যাবে। এই সার্ভেগুলোতে নিজের অভিজ্ঞতা জানিয়ে, মোবাইল থেকেই টাকা ইনকাম করতে পারবেন।

গুগল তাদের ব্লগে জানিয়েছে, বাজার গবেষকদের দ্বারা বিভিন্ন সার্ভে করা হয়। সেই সার্ভেগুলো হতে পারে আপনি সম্প্রতি কোনও জায়গায় ঘুরতে গিয়েছেন সেই সম্পর্কে অথবা কোনও রেস্তোরাঁ নিয়ে আপনার অভিজ্ঞতা। এই সার্ভেতে বিভিন্ন প্রশ্ন থাকে যার উত্তর দেওয়ার পর একটি নির্দিষ্টি টাকা দেবে গুগল।

একটি সার্ভে শেষ করলে ০.১০ ডলার থেকে ১ ডলার টাকা দেওয়া হবে ওই ইউজারকে। যখনই আপনার সার্ভে থেকে পাওয়া ২ ডলার হয়ে যাবে। আপনি সেই টাকা উইথড্র করতে পারবেন। তবে এই টাকা সরাসরি ব্যবহার করা যাবে না। এর জন্য একটি গুগলপে অ্যাকাউন্ট থাকতে হবে। গুগল আপনার ই-মেইলে সেই তথ্য পাঠিয়ে দেবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD