February 26, 2024, 11:16 pm

বাজাজ বাজারে আনল নতুন ২ পালসার

যমুনা নিউজ বিডি: ২০২৪ এডিশনে বেশ কিছু নতুন ফিচার যোগ করে ভারতের বাজাজ অটো নতুন দুই মডেলের পালসার বাজারে এনেছে। এগুলো হলো পালসার এন-১৬০ ২০২৪ এবং পালসার এন-১৫০ ২০২৪ এডিশন। সেইসঙ্গে এন-১৬০ মডেলের সিঙ্গেল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টও বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

এন-১৬০ ২০২৪ এবং পালসার এন-১৫০ ২০২৪ এডিশনে দুইটি করে ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। সেইসঙ্গে থাকছে বেশ কিছু নতুন ফিচার্স। কিন্তু ইঞ্জিন থাকছে আগের মতোই।

এন-১৫০ বাইকের টপ মডেলের পেছনের চাকায় পাওয়া যাবে ডিস্ক ব্রেক। তবে গ্রাফিক্স বা ডিজাইনেও বদল এসেছে।

ভারতে বাজাজ পালসার এন-১৫০-এর দাম ১ লাখ ১৮ হাজার থেকে ১ লাখ ২৪ হাজার রুপি। আর বাজাজ পালসার এন-১৬০-এর মূল্য রাখা ধরা হয়েছে ১ লাখ ৩১ হাজার থেকে ১ লাখ ৩৩ হাজার রুপি।

যেসব ফিচার যোগ হলো:

নতুন বাইকের যে বেস ভ্যারিয়েন্টে রয়েছে সেখানে একই অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। কিন্তু দুই বাইকের টপ ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে নতুন সম্পূর্ণ ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও ব্লুটুথ কানেক্টিভিটি। যেহেতু এন১৬০ বাইকের সিঙ্গেল চ্যানেল এবিএস বন্ধ হয়ে গিয়েছে এ জন্য বাইকটি এখন ডুয়াল চ্যানেল এবিএসের সঙ্গেই পাওয়া যাবে।

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করার জন্য আলাদা অ্যাপ এনেছে প্রতিষ্ঠানটি। যা ডাউনলোড করে ব্লুটুথ কানেক্টিভিটির মাধ্যমে কানেক্ট করতে হবে। তখন নেভিগেশন, নোটিফিকেশন অ্যালার্ট, কল বা এসএমএস অ্যালার্ট সবই পাওয়া যাবে।

নতুন দুই বাইকের মেকানিক্যাল স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন হয়নি। ইঞ্জিন ক্যাপাসিটি, ফুয়েল ট্যাংক ও ইঞ্জিন আউটপুট যা ছিল তাই রাখা হয়েছে। শুধু ব্রেকিংয়ে বদল হয়েছে।

ইতোমধ্যে নতুন বাইক দুটির বুকিং শুরু হয়েছে। শিগগিরই বাইকের ডেলিভারি শুরু করবে বাজাজ কোম্পানি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD