September 26, 2023, 10:43 pm

ভারতের প্রধান নির্বাচক অজিত আগারকার

যমুনা নিউজ বিডিঃ ভারতের সাবেক পেসার অজিত আগারকারকে দেশটির ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গত ফেব্রুয়ারিতে চাকরি ছাড়া চেতন শর্মার স্থলাভিষিক্ত হয়েছেন ৪৫ বছর বয়সী আগারকার।

প্রধান নির্বাচক হিসেবে আগারকারের সাক্ষাৎকার নেন ভারতের সাবেক ক্রিকেটার অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জাপে ও সুলক্ষণা নায়েকের সমন্বয়ে গঠিত একটি উপদেষ্টা কমিটি। শেষ পর্যন্ত আগারকারকে প্রধান নির্বাচক হিসেবে চূড়ান্ত করেন তারা।

নির্বাচক কমিটিতে আগের থেকেই ছিলেন শিব সুন্দর দাস, সলিল আনকোলা, সুব্রত ব্যানার্জী ও শ্রীধরন শরৎ। এবার এই কমিটির প্রধান হলেন আগারকার।

দ্বিতীয়বার কোনো নির্বাচক প্যানেলের প্রধান হিসেবে কাজ করবেন আগারকার। এর আগে, ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত মুম্বাইয়ের প্রধান নির্বাচক ছিলেন তিনি। গত দুই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচিং স্টাফ প্যানেলে ছিলেন আগারকার।

ভারতের হয়ে ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত ২৬টি টেস্ট, ১৯১টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আগারকার। টেস্টে ৫৮, ওয়ানডেতে ২৮৮ ও টি-টোয়েন্টিতে ৩ উইকেট নিয়েছেন তিনি। টেস্টে ব্যাট হাতে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও আছে তার। ২০০২ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD