April 18, 2024, 12:37 am

আনারসের কেক

যমুনা নিউজ বিডিঃ পাইন্যাপেল ফ্লেভারের কেক তো খেয়েছেন। এবার আসল আনারসের কেক বানিয়ে ফেলুন। তাও বাড়িতে। আনারস ফল হিসেবে তো খাওয়াই যায় এমনকি কেক তৈরিও সম্ভব। আজকে আপনাদের জন্য আনারসের কেক নিয়ে আসা হয়েছে। পাইন্যাপেল ফ্লেভারের কেক তো খেয়েছেন। এবার আসল আনারসের কেক বানিয়ে ফেলুন। তাও বাড়িতে।

আনারসের কেক তৈরি করতে যে যে উপকরণ লাগবে- আনারস ২টি (স্লাইস করে কাটা), ময়দা আধ কাপ, মাখন অথবা তেল আধ কাপ, চিনি আধ কাপ, গুঁড়ো দুধ ১ চা-চামচ, ডিম ২টি, বেকিং পাউডার আধ চা-চামচ এবং চিনি আধ কাপ।

আনারসের কেক তৈরি করার পদ্ধতি- আনারস সেদ্ধ করে পানি ছেঁকে নিন। মাখন, চিনি ও ডিমের সঙ্গে ময়দা ও অন্যান্য উপাদান মিশিয়ে কেক তৈরির ব্যাটার তৈরি করে নিতে হবে। এবার চিনি গলিয়ে ক্যারামেল তৈরি করুন। কেক মোল্ডে ক্যারামেল মিশিয়ে তার উপর আনারসের টুকরোগুলো দিতে হবে। ওভেনে ১৭০ থেকে ১৮০ ডিগ্রিতে ৩০-৩৫ মিনিট ধরে বেক করে নিন। হয়ে গেলে আনমোল্ড করে নিতে হবে। এ ক্ষেত্রে নিচের দিকটা উপরে থাকবে। তারপর স্বাভাবিক তাপমাত্রায় এলে ফ্রিজে রাখতে হবে। ঠান্ডা হলে পরিবেশন করুন। বাড়িতে অনেক আনারস জমে গেলে সহজেই কেক বানিয়ে চমকে দিন পরিবারের ছোট থেকে বড় সকলকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD