October 3, 2022, 2:08 pm

কোন আঙুলে আংটি পরা কেমন ব্যক্তিত্বের ইঙ্গিত দেয়?

যমুনা নিউজ বিডিঃ নারী-পুরুষ উভয়ই আঙুলে আংটি পরেন। সোনা, রুপা, ডায়মন্ড, প্লাটিনামসহ নানা ধাতু দিয়ে তৈরি আংটি ব্যবহার করেন কমবেশি সবাই। তবে একেকজনের পছন্দ একেক আঙুলে আংটি পরা।

কেউ আংটি পরেন মধ্যম আঙুলে, তো কেউ আবার রিং ফিঙ্গার কিংবা লিটল ফিঙ্গারে। তবে জানেন কি, আপনি কোন আঙুলে আংটি পরছেন সেটিও কিন্তু জানান দেয় ব্যক্তিত্ব সম্পর্কে। চলুন তবে জেনে নেওয়া যাক-

>> যারা বুড়ো আঙুলে আংটি পরতে পছন্দ করেন তারা আসলে উচ্চাকাঙ্ক্ষী প্রকৃতির হন। হস্তরেখাবিদ্যা অনুসারে, বুড়ো আঙুলে আংটি পরা ইচ্ছাশক্তি ও আত্মপ্রত্যয়ের ইঙ্গিত দেয়।

>> তর্জনীতে আংটি পরা ব্যক্তিরা আত্মসম্মান, আত্মবিশ্বাস ও নেতৃত্বের গুণাবলীর অধিকারী হন। তর্জনী নেতৃত্ব ও উচ্চাকাঙ্ক্ষার প্রতীক।

>> মধ্যমা আঙুলে আংটি পরতে পছন্দ করেন অনেকেই। এই আঙুলে যারা আংটি পরেন তারা দায়িত্ব, সৌন্দর্য ও আত্ম বিশ্লেষণ সম্পর্কে সচেতন হন। বেশিরভাগ পরিবারের প্রধানরাই মধ্যমা আঙুলে একটি আংটি পরেন।

>> অনামিকা বা রিং ফিঙ্গারে আংটি পরা প্রেম, সম্পর্ক এমনকি সৃজনশীলতার ইঙ্গিত দেয়। বাগদানের সময় দম্পতিরা একে অন্যকে রিং ফিঙ্গারেই আংটি পরান। এই আঙুলে যারা আংটি পরেন তারা বেশ রোমান্টিক স্বভাবের হন।

>> কনিষ্ঠ আঙুলে খুব কম মানুষই আংটি পরেন। তবে যারা পরেন তাদের বেশিরভাগই রত্নপাথরের আংটি পরেন। ছোট আঙুলে যারা আংটি পরেন তাদের অন্তর্দৃষ্টি, যোগাযোগ দক্ষতা ও বুদ্ধিমত্তা ভালো হয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD