August 14, 2022, 6:54 am

মেসির চাইতেও আর্জেন্টাইন যে খেলোয়াড়ের দাম বেশি

যমুনা নিউজ বিডিঃ ক্যারিয়ারের সেরা সময় পার করছেন আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ। ইন্টার মিলানের হয়ে গত কয়েক মৌসুমে দুর্দান্ত খেলছেন এই স্ট্রাইকার। ইংলিশ প্রিমিয়ার লিগের বেশকিছু ক্লাব মার্টিনেজকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করলেও চড়া মূল্যের কারণে এগোতে পারেনি। দলবদলের বাজারে ২৪ বছর বয়সী এই তরুণ তারকার মূল্য ৬৭.৫ মিলিয়ন পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৬৫ কোটি টাকা।

বর্তমানে আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে সবচেয়ে দামি ফুটবলার মার্টিনেজ। যেখানে লিওনেল মেসির ‘দাম’ তার চেয়ে প্রায় ২২ মিলিয়ন পাউন্ড কম, ৪৫ মিলিয়ন পাউন্ড (প্রায় ৫১০ কোটি টাকা)। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন এই সুপারস্টার।

দলবদল সম্পর্কিত পোর্টাল ট্রান্সফার মার্কেট জানিয়েছে আর্জেন্টাইনদের মধ্যে তিনে রয়েছেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে খেলা ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। তার মূল্য  ৪৩.২০ মিলিয়ন পাউন্ড বা প্রায় ৪৮৯ কোটি টাকা। এরপরের দুই অবস্থানে রয়েছেন আতলেতিকো মাদ্রিদে খেলা দুই আর্জেন্টাইন আনহেল কোরেয়া (৪০.৫০ মিলিয়ন পাউন্ড) এবং রদ্রিগো দি পল (৩৬ মিলিয়ন পাউন্ড)।

মার্টিনেজ ইন্টার মিলানের সঙ্গে আর্জেন্টিনার জার্সি গায়েও সমান উজ্জ্বল। লিওনেল স্কালোনি দায়িত্ব নেয়ার পর আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোল করেছেন তিনি, সর্বশেষ ইতালির বিপক্ষে আর্জেন্টিনার ফিনালিসিমা জয়েও গোল করে এবং করিয়ে অবদান রেখেছিলেন এই স্ট্রাইকার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD