October 2, 2022, 6:32 am

ডুবে গেল হংকংয়ের ভাসমান রেস্তোরাঁ জাম্বো

যমুনা নিউজ বিডিঃ  হংকংয়ের বিখ্যাত ভাসমান রেস্তোরাঁটি ডুবে গেছে। জাম্বো নামের রেস্তোরাঁটি প্রায় ৫০ বছর চালু ছিল। পোতাশ্রয় থেকে সরিয়ে নেওয়ার কয়েক দিন পর রেস্তোরাঁটি ডুবে যায়।

মূল কোম্পানি অ্যাবারডিন রেস্টুরেন্ট এন্টারপ্রাইজ বলেছে, অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার পথে দক্ষিণ চীন সাগরে রেস্তোরাঁটি ডুবে যায়। এ ঘটনায় তারা খুবই মর্মাহত বলে জানিয়েছে। তবে এ ঘটনায় কোনো নাবিক আহত হননি।

কোভিড-১৯ মহামারি দেখা দিলে ২০২০ সালের মার্চে রেস্তোরাঁটি বন্ধ হয়ে যায়। বছরের পর বছর চালু থাকা এ রেস্তোরাঁয় ৩০ লাখের বেশি অতিথি খেয়েছেন বলে মনে করা হয়। অতিথিদের মধ্যে রয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ, টম ক্রুজ ও রিচার্ড ব্র্যানসন।

বন্ড সিরিজের একটি মুভিসহ কয়েকটি সিনেমায়ও রেস্তোরাঁটি দেখানো হয়। কিন্তু মহামারির কারণে ডিনার পরিষেবা বন্ধ হয়ে গেলে ব্যবসায় বড় ধাক্কা খায় রেস্তোরাঁটি।

মালিকেরা বলেন, ভাসমান রেস্তোরাঁটি সরিয়ে নেওয়ার আগে পরীক্ষা-নিরীক্ষা করে দেখার জন্য নৌবাহিনীর প্রকৌশলীদের ডাকা হয়েছিল। রেস্তোরাঁটি সরিয়ে নেওয়ার জন্য ‘সব ধরনের আনুষঙ্গিক অনুমোদন’ পাওয়া গিয়েছিল।

নতুন পরিচালককে হস্তান্তরের আগে অজ্ঞাত স্থানে জাহাজটির অবস্থান করার কথা ছিল। অ্যাবারডিন রেস্টুরেন্ট এন্টারপ্রাইজ বলেছে, বৈরী পরিস্থিতিতে পড়ে প্যারাসেল দ্বীপপুঞ্জের কাছে গত রোববার রেস্তোরাঁটি ডুবে যায়।

কোম্পানি আরও জানায়, যেই স্থানে রেস্তোরাঁটি দুর্ঘটনার কবলে পড়ে, সেখানে পানির গভীরতা ছিল এক হাজার মিটারের বেশি। ফলে উদ্ধারকাজ চালানো ছিল খুবই কঠিন।
খবর বিবিসি

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD